Pakistan Cricket

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট শুরুর আগের দিন সহ-অধিনায়কের নাম জানাল পাকিস্তান, কে দায়িত্বে?

বদলে গিয়েছে নির্বাচক, কোচ এবং অধিনায়ক। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলতে নামবে পাকিস্তান। তার আগে টেস্টের সহ-অধিনায়কের নাম ঘোষণা করল তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ২১:১৫
Share:

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদর দফতর। —ফাইল চিত্র।

বিশ্বকাপের পর থেকে পাকিস্তান ক্রিকেটে একের পর এক বদল ঘটছে। বদলে গিয়েছে নির্বাচক, কোচ এবং অধিনায়ক। বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলতে নামবে পাকিস্তান। তার আগে টেস্টের সহ-অধিনায়কের নাম ঘোষণা করল তারা। অধিনায়ক শান মাসুদের সহকারী হিসাবে দায়িত্ব দেওয়া হল শাহিন শাহ আফ্রিদিকে।

Advertisement

বাবর আজ়ম পাকিস্তানের তিন ফরম্যাটের নেতৃত্বই ছেড়ে দিয়েছিলেন। তাঁর জায়গায় টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়ক করা হয় শাহিনকে। এ বার টেস্টে তাঁকে সহ-অধিনায়ক দায়িত্ব দিল পাকিস্তান বোর্ড। পাকিস্তানের হয়ে তিন ধরনের ক্রিকেটেই নিয়মিত খেলেন শাহিন। দলের অন্যতম সেরা পেসার তিনি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে বলা হয়, “শাহিন শাহ আফ্রিদিকে পাকিস্তানের টেস্ট দলের সহ-অধিনায়ক করা হল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের জন্য এই দায়িত্ব দেওয়া হল তাঁকে।” ভবিষ্যতেও শাহিনকে টেস্টে সহ-অধিনায়ক রাখা হবে কি না সেটা জানায়নি পিসিবি।

Advertisement

অস্ট্রেলিয়ার মাটিতে দু’টি টেস্ট খেলবে পাকিস্তান। বৃহস্পতিবার থেকে শুরু প্রথম টেস্ট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লিগ তালিকায় শীর্ষে রয়েছে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন