Pakistan Cricket

শতরান করে উজ্জ্বল পাকিস্তানের শাকিল, তবু ঘুমপাড়ানি দ্বিতীয় টেস্ট এগোচ্ছে ড্রয়ের দিকেই

দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে পাকিস্তান প্রথম ইনিংসে ৯ উইকেট হারিয়ে ৪০৭ রান তুলেছে। নিউ জ়‌িল্যান্ডের থেকে এখনও পিছিয়ে ৪২ রানে। তবে প্রথমটির মতো এই টেস্টও ড্রয়ের দিকে এগোচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ২১:২২
Share:

পাকিস্তানের হয়ে শতরান করলেন সাউদ শাকিল। দিনের শেষে ৩৩৬ বলে ১২৪ রানে অপরাজিত তিনি। ছবি: রয়টার্স

সাম্প্রতিক কালে দেশের মাটিতে এত খেলা দেখার সুযোগ পাননি পাকিস্তানের মানুষ। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের পর এ বার নিউ জ়িল্যান্ড খেলছে। অথচ অদ্ভুত ভাবে করাচিতে দ্বিতীয় টেস্টে দর্শকের দেখা মিলছেই না। যে দিকেই তাকানো যায়, ফাঁকা গ্যালারি। মাঠে যে খেলা হচ্ছে, তা-ও অবশ্য আশাপ্রদ নয়। দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে পাকিস্তান প্রথম ইনিংসে ৯ উইকেট হারিয়ে ৪০৭ রান তুলেছে। নিউ জ়‌িল্যান্ডের থেকে এখনও পিছিয়ে ৪২ রানে। তবে পরিস্থিতি যা, তাতে প্রথমটির মতো এই টেস্টও ড্রয়ের দিকে এগোচ্ছে।

Advertisement

এ দিন পাকিস্তানের হয়ে শতরান করলেন সাউদ শাকিল। দিনের শেষে ৩৩৬ বলে ১২৪ রানে অপরাজিত তিনি। বাকি আর কোনও ব্যাটারই লড়াই দিতে পারেননি। শেষ দিকে ঈশ সোধি দু’টি উইকেট না তুললে আরও কম উইকেট পড়ত পাকিস্তানের। এই টেস্টও ক্রমশ ঘুমপাড়ানি হয়ে উঠেছে। পিচে বোলারদের জন্যে কিছুই নেই। দ্বিতীয় টেস্টও তাই এগোচ্ছে ড্রয়ের দিকেই।

দ্বিতীয় দিন তিন উইকেটে ১৫৪ রান নিয়ে খেলা শুরু করেছিল পাকিস্তান। শতরানের প্রত্যাশা করা হলেও তা পূরণ করতে পারেননি ইমাম উল-হক। তিনি ৮০ রানে ফিরে যান। পঞ্চম উইকেটে শাকিলের সঙ্গে ১৫০ রানের জুটি গড়েন সরফরাজ আহমেদ। সরফরাজের সামনেও সুযোগ ছিল শতরান করার। কিন্তু ক্ষণিকের ভুলে স্টাম্প হয়ে যান তিনি (৭৮)। তাঁর পা ক্রিজের ভেতরে থাকলেও স্টাম্প করার সময়ে মাটিতে স্পর্শ করে ছিল না। শাকিলকে আউট করার সুযোগ আগেই পেয়েছিল নিউ ‌জ়‌িল্যান্ড। কিন্তু শর্ট পয়েন্টে সহজ ক্যাচ ফেলে দেন টম লাথাম।

Advertisement

শতরানের পর শাকিব বলেছেন, “৯০-এর ঘরে পৌঁছনোর পর একটু চিন্তায় পড়ে গিয়েছিলাম। কিন্তু সরফরাজ আমাকে বলল চিন্তা না করতে। ও সিনিয়র ক্রিকেটার। আমি ওর সঙ্গে ক্রিকেটজীবন শুরু করেছি। আমার শতরানের সময়ে ও পাশে থাকায় খুব খুশি হয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন