Sri Lanka VS Pakistan Test Series

নাসিম, আব্রারের দাপটে ১৬৬ রানে শেষ শ্রীলঙ্কা, প্রথম ইনিংসে পাকিস্তান ২ উইকেটে ১৪৫

পাকিস্তানের দুই বোলার নাসিম শাহ ও আব্রার আহমেদের দাপটে প্রথম দিনে মাত্র ১৬৬ রানে অল আউট হয়ে গেল শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে লিড নেওয়ার পথে এগোচ্ছেন বাবর আজ়মেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১৯:৩৮
Share:

শ্রীলঙ্কার বিরুদ্ধে উইকেট নিয়ে পাকিস্তানের ক্রিকেটারদের উল্লাস। ছবি: পিটিআই

দ্বিতীয় টেস্টের প্রথম দিনে দাপট দেখালেন পাকিস্তানের বোলারেরা। বিশেষ করে নাসিম শাহ ও আব্রার আহমেদ। তাঁদের বলে প্রথম ইনিংসে মাত্র ১৬৬ রানে অল আউট হয়ে গেল শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে ২ উইকেটে পাকিস্তানের রান ১৪৫। শ্রীলঙ্কার থেকে ২১ রানে পিছিয়ে তারা। দ্বিতীয় দিনে শ্রীলঙ্কাকে টপকে লিড নেওয়ার পথে বাবর আজ়মেরা।

Advertisement

কলম্বোতে টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে। কিন্তু শুরুটা ভাল হয়নি শ্রীলঙ্কার। তৃতীয় ওভারেই ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যান নিশান মদুশঙ্ক। সেই শুরু। টপ অর্ডারের কেউ রান পাননি। কুশল মেন্ডিস ৬, অ্যাঞ্জেলো ম্যাথুজ় ৯ ও অধিনায়ক করুণারত্নে ১৭ রানে আউট হন। ৩৬ রানে ৪ উইকেট পড়ে যায় শ্রীলঙ্কার।

টপ অর্ডারকে শেষ করেন পাকিস্তানের দুই পেসার শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহ। মিডল অর্ডারে জুটি বাঁধেন দীনেশ চণ্ডীমল ও ধনঞ্জয় ডি সিলভা। তাঁরা রান করতে না পারলে আরও সমস্যায় পড়ত শ্রীলঙ্কা। ৮৫ রানের জুটি হয় তাঁদের মধ্যে। সেই জুটি ভাঙেন নাসিম। ৩৪ রান করে চণ্ডীমল আউট হন।

Advertisement

বাকিদের আউট করার দায়িত্ব নেন আব্রার। তাঁর স্পিনের সামনে দাঁড়াতে পারেননি শ্রীলঙ্কার নীচের সারির ব্যাটারের। ৫৭ রান করে আব্রারের বলেই আউট হন ধনঞ্জয়। মাত্র ৪৮.৪ ওভারে ১৬৬ রানে অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা। আব্রার ৪, নাসিম ৩ ও শাহিন ১ উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসের শুরুটা ভাল হয়নি পাকিস্তানেরও। ওপেনার ইমাম উল হক ৬ রান করে আউট হন। দ্বিতীয় উইকেটে আবদুল্লা শফিকের সঙ্গে জুটি বাঁধেন শান মাসুদ। ভাল খেলছিলেন তাঁরা। দেখে মনে হচ্ছিল দিনের শেষ পর্যন্ত তাঁরাই ক্রিজে থাকবেন। তাঁদের ১০৮ রানের জুটি ভাঙেন আসিথা ফের্নান্দো। ৫১ রান করে আউট হন মাসুদ। দিনের শেষে পাকিস্তানের রান ২ উইকেটে ১৪৫। শফিক ৭৪ ও অধিনায়ক বাবর ৮ রান করে ব্যাট করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন