ICC ODI World Cup 2023

রিভিউ নিতে গিয়ে বিপক্ষ ব্যাটারের সঙ্গে পরামর্শ, অদ্ভুত কাণ্ড ঘটালেন পাক উইকেটরক্ষক

ডিআরএস (ডিসিশন রিভিউ সিস্টেম) নেওয়ার জন্য প্রতিপক্ষ দলের ক্রিকেটারের সঙ্গে পরামর্শ করতে দেখা গেল মহম্মদ রিজওয়ানকে। এই ঘটনায় হেসে ফেলেন আম্পায়ারও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৬:৪৩
Share:

মহম্মদ রিজওয়ান। —ফাইল চিত্র

বিশ্বকাপে অদ্ভুত কাণ্ড ঘটালেন পাকিস্তানের উইকেটরক্ষক মহম্মদ রিজওয়ান। ডিআরএস (ডিসিশন রিভিউ সিস্টেম) নেওয়ার জন্য প্রতিপক্ষ দলের ক্রিকেটারের সঙ্গে পরামর্শ করতে দেখা গেল তাঁকে। এই ঘটনায় হেসে ফেলেন আম্পায়ারও।

Advertisement

বাংলাদেশের ইনিংসের ৪৩তম ওভারে শাহিন আফ্রিদির বল গিয়ে লাগে তাসকিন আহমেদের ব্যাট-প্যাডের কাছ দিয়ে উইকেটরক্ষকের কাছে যায়। ক্যাচ ধরেন রিজওয়ান। কিন্তু পাকিস্তানের ক্রিকেটারেরা নিশ্চিত ছিলেন না যে বল ব্যাটে লেগেছে না প্যাডে। তাই তাঁরা রিভিউ নেবেন কি না সে ব্যাপারে আলোচনা করছিলেন। সেই সময়ই এক কাণ্ড ঘটান রিজওয়ান।

পাকিস্তানের উইকেটরক্ষক গিয়ে সরাসরি তাসকিনকেই জিজ্ঞাসা করেন যে বল তাঁর ব্যাটে লেগেছে কি না। তাসকিন জানান, বল তাঁর প্যাডে লেগে গিয়েছে। ব্যাটে লাগেনি। সে কথা শুনে পাকিস্তান আর রিভিউ নেয়নি। বল সত্যিই তাসকিনের ব্যাটে লাগেনি। প্যাড ছুঁয়ে গিয়েছিল।

Advertisement

রিজওয়ানের এই কাণ্ড দেখে মাঠে উপস্থিত আম্পায়ারেরা হেসে ফেলেন। অবাক হয়ে যান ধারাভাষ্যকার রবি শাস্ত্রী ও ওয়াকার ইউনিসও। যে ভাবে তিনি রিভিউয়ের বিষয়ে ব্যাটারের সঙ্গেই পরামর্শ করেছেন তাতে অবাক হয়ে গিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন