Team India

Virat Kohli: ভারতীয় দলে দুটো ভাগ, কেউ কোহলীর পক্ষে, কেউ বিপক্ষে, মত প্রাক্তন পেসারের

টস হারার পরেই ভারতীয় দলের শরীরী ভাষা বদলে গিয়েছিল বলে মত শোয়েবের। তাঁর মনে হয়েছে শুরুতেই হেরে গিয়েছিলেন কোহলীরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২১ ১৫:৪২
Share:

সবাই কোহলীর সঙ্গে নেই? —ফাইল চিত্র

পরপর দুই ম্যাচ হেরে টি২০ বিশ্বকাপ থেকে ছিটকে যেতে বসা দলটির মধ্যেই রয়েছে গণ্ডগোল? ভারতীয় শিবির ভাগ হয়ে গিয়েছে দুটো ভাগে? এমনটাই মনে করছেন শোয়েব আখতার। পাকিস্তানের প্রাক্তন পেসারের মতে এক দল বিরাট কোহলীকে চায়, আর এক দল চায় না। তাতেই মুখ থুবড়ে পড়েছে ভারত?

পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে হার, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৮, লজ্জার শুরু বিশ্বকাপে। শোয়েব বলেন, “আমরা দলের মধ্যে দুটো ভাগ কেন দেখতে পাচ্ছি? একটা দল কোহলীর সঙ্গে, অন্যটা বিরুদ্ধে। দলটা ভাগ হয়ে গিয়েছে। অধিনায়ক হিসেবে শেষ টি২০ বিশ্বকাপ বলেই হয়তো এমন হয়েছে। কোহলী ভুল সিদ্ধান্ত নিয়েছে, সেটা ঠিক। কিন্তু ও দারুণ ক্রিকেটার, আমাদের সম্মান জানানো উচিত ওকে।”

Advertisement

টস হারার পরেই ভারতীয় দলের শরীরী ভাষা বদলে গিয়েছিল বলে মত শোয়েবের। তাঁর মনে হয়েছে শুরুতেই হেরে গিয়েছিলেন কোহলীরা। শোয়েব বলেন, “ভারতীয় দলের সমালোচনা করাই উচিত। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওরা খুব খারাপ খেলেছে। টস হারার পরেই সবার মাথা ঝুঁকে গিয়েছিল। ওরা বুঝতেই পারছিল না কী ভাবে খেলল। ভারত তখন শুধু টস হেরেছিল, পুরো ম্যাচ নয়। ওরা শুধু মাঠে ছিল, কোনও পরিকল্পনা ছিল না ওদের মধ্যে।”

বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় ম্যাচ খেলতে নামবে ভারত। পরের তিন ম্যাচ জিতলেও সেমিফাইনালে যাওয়ার রাস্তা বেশ কঠিন কোহলীদের জন্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement