ICC ODI World Cup 2023

বিশ্বকাপে অ্যাশেজ় সিরিজ়ের উত্তাপ, বাটলারদের টানা হারে অট্টহাসি কামিন্সের

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া বিশ্বকাপে মুখোমুখি হবে আগামী ৪ নভেম্বর। তার আগে কোণঠাসা বাটলারদের উপর চাপ বৃদ্ধির চেষ্টা শুরু করে দিল অস্ট্রেলিয়া শিবির।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ২০:৩৩
Share:

প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

বিশ্বকাপের শুরুটা ভাল করতে পারেনি অস্ট্রেলিয়া। পরে টানা তিন ম্যাচ জিতে সেমিফাইনালের দৌড়ে ঢুকে পড়েছে পাঁচ বারের চ্যাম্পিয়নেরা। আবার জয় বিশ্বকাপ শুরু করেও কোণঠাসা ইংল্যান্ড। জস বাটলারদের বেহাল দশা দেখে রসিকতা করতে ছাড়লেন না প্যাট কামিন্স।

Advertisement

ক্রিকেট মাঠে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া মুখোমুখি মানেই বাড়তি উত্তেজনা। টেস্ট সিরিজ় বা বিশ্বকাপ— মাঠের বাইরেও চলে দু’দেশের লড়াই। দু’দলের ক্রিকেটারেরা বা প্রাক্তনেরা জড়িয়ে পড়েন বাক্‌যুদ্ধে। প্রতিপক্ষ শিবিরের দিকে ছুড়ে দেন কটাক্ষ। এ বারের বিশ্বকাপও ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার সেই আকচা-আকচি থেকে বাদ থাকল না।

আগামী ৪ নভেম্বর বিশ্বকাপে বাটলারদের মুখোমুখি হবেন কামিন্সেরা। তার আগে ইংল্যান্ডের পর পর হার নিয়ে অস্ট্রেলীয় অধিনায়ককে প্রশ্ন করা হয়। প্রশ্ন শুনেই হেসে ফেলেন কামিন্স। হাসতে হাসতে তিনি বলেন, ‘‘হ্যাঁ, দুটো ম্যাচ পরেই আমাদের ওদের মুখোমুখি হতে হবে। তাই ওদের দিকে তো নজর রাখতেই হবে। ওদের পরিস্থিতি দেখে অবশ্য খারাপ লাগছে। কিন্তু আমাদের কিছুই করার নেই।’’ কথা শেষ করে আবার হেসে ফেলেন কামিন্স। তাঁর প্রতিক্রিয়া ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

মুখে গত বারের বিশ্বচ্যাম্পিয়নদের গুরুত্ব দেওয়ার কথা বললেও কামিন্সের মুখ দেখে অ্যাশেজ সিরিজ়ের উত্তেজনার আঁচ পাচ্ছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ। অনেকে মনে করছেন, অস্ট্রেলিয়ার অধিনায়ক চির প্রতিপক্ষের দুর্দশা দেখে মজা পাচ্ছেন। যা আসলে মাঠের লড়াইয়ে মুখোমুখি হওয়ার আগে প্রতিপক্ষের উপর চাপ তৈরির পুরনো অস্ট্রেলীয় কৌশল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন