Mark Boucher

Mark Boucher: বাউচারের বিরুদ্ধে বর্ণবৈষম্যের অভিযোগ খারিজ দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের

বাউচারের বিরুদ্ধে অভিযোগ করেন তাঁর প্রাক্তন সতীর্থ পল অ্যাডামস। তিনি অভিযোগে জানান, খেলোয়াড় জীবনে একটি ম্যাচের পরে তাঁকে লক্ষ্য করে বর্ণবৈষম্যমূলক একটি গান গেয়েছিলেন বাউচার। সেই সঙ্গে কৃষ্ণাঙ্গ সতীর্থদের সঙ্গে খারাপ ব্যবহারের অভিযোগও করেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ২২:২৯
Share:

বাউচারের বিরুদ্ধে বর্ণবৈষম্যের অভিযোগ উঠেছিল ফাইল চিত্র

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার তথা বর্তমান কোচ মার্ক বাউচারের বিরুদ্ধে ওঠা বর্ণবৈষম্যের অভিযোগ খারিজ করল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। তাঁর বিরুদ্ধে ক্রিকেটারদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগও খারিজ করা হয়েছে। আগামী সপ্তাহে ক্রিকেট বোর্ডের তদন্ত কমিটির সামনে হাজিরা দেওয়ার কথা ছিল বাউচারের। তার আগেই তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ খারিজ করা হয়েছে।

বাউচারের বিরুদ্ধে অভিযোগ করেন তাঁর প্রাক্তন সতীর্থ পল অ্যাডামস। তিনি অভিযোগে জানান, খেলোয়াড় জীবনে একটি ম্যাচের পরে তাঁকে লক্ষ্য করে বর্ণবৈষম্যমূলক একটি গান গেয়েছিলেন বাউচার। সেই সঙ্গে কৃষ্ণাঙ্গ সতীর্থদের সঙ্গে খারাপ ব্যবহারের অভিযোগও করেন তিনি। অভিযোগ প্রমাণিত হলে বাউচারের চাকরি যাওয়ার আশঙ্কা ছিল।

Advertisement

বাউচারের সতীর্থ গ্রেম স্মিথের অধীনে থাকা ক্রিকেট বোর্ড এই সিদ্ধান্ত নেওয়ার পরে একটি বিবৃতিতে বাউচার বলেন, ‘আমার বিরুদ্ধে যে বর্ণবৈষম্য ও অন্যান্য অভিযোগ আনা হয়েছিল তা সম্পূর্ণ মিথ্যা। এই সব অভিযোগ আমাকে খুব কষ্ট দিয়েছে। গত এক মাস আমার ও আমার পরিবারের জন্য খুব কঠিন ছিল। শেষ পর্যন্ত যে সত্যিটা সবার সামনে এসেছে তাতে আমি খুব খুশি। আশা করছি আগামী দিনে কেউ কারও বিরুদ্ধে এই ধরনের মিথ্যা অভিযোগ আনার আগে একটু ভাববে।’ এই বিষয়ে অবশ্য অ্যাডামসের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন