India Vs Ireland

শুধু ক্রিকেটার নয়, এশিয়া কাপের আগে বিশ্রাম দেওয়া হবে দ্রাবিড়দেরও

দ্রাবিড় এবং তাঁর সহকারীদের আয়ারল্যান্ড সফরে না পাঠানোর সিদ্ধান্ত নিতে পারে বোর্ড। আয়ারল্যান্ডে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। সেখানে রোহিত, বিরাটদের না পাঠিয়ে, তরুণদের পাঠাতে পারে বোর্ড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৩:৪৪
Share:

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

আয়ারল্যান্ড সফরে রোহিত শর্মা, বিরাট কোহলিদের সঙ্গে কোচ রাহুল দ্রাবিড়কেও বিশ্রাম দেওয়া হতে পারে। শুধু তাই নয়, দ্রাবিড়ের সহকারীদেরও আয়ারল্যান্ড সফরে না পাঠানোর সিদ্ধান্ত নিতে পারে বোর্ড। আয়ারল্যান্ডে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। সেখানে রোহিত, বিরাটদের না পাঠিয়ে তরুণদের পাঠাতে পারে বোর্ড।

Advertisement

১৮, ২০ এবং ২৩ অগস্ট আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। দ্রাবিড়েরা এখন ওয়েস্ট ইন্ডিজ় সফরে রয়েছেন। সেখানে শেষ ম্যাচ ১৩ অগস্ট। অর্থাৎ সেই ম্যাচের পাঁচ দিন পরেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে হবে ভারতকে। আবার এশিয়া কাপ শুরু ৩১ অগস্ট। তাই মাঝের সময়টাতে আয়ারল্যান্ডে দ্রাবিড়দের না পাঠিয়ে বিশ্রাম দিতে চাইছে বোর্ড। এশিয়া কাপের আগে রোহিত, বিরাটদেরও বিশ্রাম দেওয়া হতে পারে। এশিয়া কাপের পরে আবার ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে হবে। তার পরেই বিশ্বকাপ।

দ্রাবিড়দের না পাঠিয়ে আয়ারল্যান্ডে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ এবং তাঁর সহকারীদের পাঠানো হতে পারে। অর্থাৎ আয়ারল্যান্ড সফরে কোচের দায়িত্বে থাকতে পারেন লক্ষ্মণ, ব্যাটিং কোচ হতে পারেন হৃষীকেশ কানিতকর অথবা শীতাংশু কোটাক, বোলিং কোচের দায়িত্ব দেওয়া হতে পারে ট্রয় কুলি অথবা সাইরাজ বাহুতুলেকে।

Advertisement

আয়ারল্যান্ডে হার্দিক পাণ্ড্যর নেতৃত্বে খেলতে পারে দল। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই ২০ ওভারের খেলায় বিশ্রাম দেওয়া হচ্ছে বিরাট, রোহিতদের মতো সিনিয়রদের। তবে আয়ারল্যান্ড সফরে চোট সারিয়ে দলে ফিরতে পারেন যশপ্রীত বুমরা এবং শ্রেয়স আয়ার। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কোনও অসুবিধা ছাড়াই বুমরা বল করছেন বলে জানা গিয়েছে। প্রতি দিন ৮-১০ ওভার বল করছেন তিনি। ব্যাট করছেন শ্রেয়সও। তবে লোকেশ রাহুলের চোট সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন