Ranji Trophy

Ranji Trophy: ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হতে পারে রঞ্জি ট্রফি, নকআউট জুনে

১৩ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল রঞ্জি ট্রফি। তবে গোটা দেশজুড়ে করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের কারণে এই প্রতিযোগিতা স্থগিত রাখা হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ২১:৫৩
Share:

রঞ্জির দামামা বেজে গেল ফাইল ছবি

আসন্ন রঞ্জি ট্রফি দুই পর্বে হওয়ার কথা আগেই জানা গিয়েছিল। এ বার জানা গেল, রঞ্জির প্রথম পর্ব শুরু হতে পারে ১৬ ফেব্রুয়ারি। চলবে ৫ মার্চ পর্যন্ত। সে ভাবেই বোর্ড সূচি তৈরি করছে বলে সংবাদ সংস্থার তরফে জানা গিয়েছে।

Advertisement

১৩ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা ছিল রঞ্জি ট্রফি। তবে গোটা দেশজুড়ে করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের কারণে এই প্রতিযোগিতা স্থগিত রাখা হয়। কিন্তু পুরোপুরি বাতিল করে দেওয়ার কথা কখনওই ভাবা হয়নি। বোর্ড সচিব জয় শাহ আগেই বলেছিলেন, এই প্রতিযোগিতা দুই পর্বে আয়োজন করা হবে।

জানা গিয়েছে, ৩৮ দলের প্রতিযোগিতা হবে। নির্দিষ্ট কয়েকটি শহরে ম্যাচগুলি হবে। কলকাতা ছাড়াও সেই তালিকায় রয়েছে আমদাবাদ, তিরুঅনন্তপুরম, কটক, চেন্নাই, গুয়াহাটি, হায়দরাবাদ এবং রাজকোট। প্রতিযোগিতার ফরম্যাটও বদলে যাচ্ছে। নতুন ফরম্যাট অনুযায়ী, ৩২টি দলকে ৮টি গ্রুপে ভাগ করা হবে। প্রতিটি গ্রুপে থাকবে চারটি করে দল। এ ছাড়া প্লেট গ্রুপে লড়াই করবে ৬টি দল।

Advertisement

২০২০-র মার্চের পর ভারতের ঘরোয়া ক্রিকেটে লাল বলের ম্যাচ আর হয়নি। গত বছর করোনার কারণে এই প্রতিযোগিতা বাতিল করা হয়েছিল। সম্প্রতি ভারতের ঘরোয়া ক্রিকেটাররা একযোগে বোর্ড সচিব জয় শাহকে অনুরোধ করেছিলেন যাতে এ বারের প্রতিযোগিতায় কোনও ভাবেই বাতিল করা না হয়। বোর্ড সেই দাবি রাখবে বলে জানিয়েছিল। প্রথম পর্ব মার্চে শেষ হওয়ার পর নকআউট পর্বের খেলা হবে জুনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন