Ravichandran Ashwin

Ravichandran Ashwin: চেন্নাইয়ে ফেরার ইঙ্গিত অশ্বিনের

আইপিএলে ধোনির সিএসকে দলের হয়ে ৯৪ ম্যাচে অশ্বিনের ঝুলিতে ছিল ৯০ উইকেট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২১ ০৮:০১
Share:

ফাইল চিত্র।

আগামী বছরের আইপিএলে আর অশ্বিনকে কি ফের দেখা যাবে চেন্নাই সুপার কিংসের জার্সিতে? তেমনই ইঙ্গিত দিয়েছেন ভারতীয় অফস্পিনার। যা নিয়ে শুরু হয়েছে চর্চা।

Advertisement

নিজের ইউটিউব চ্যানেলে অশ্বিন বলেছেন, “সিএসকে বরাবর আমার হৃদয় জুড়ে রয়েছে। ওটা আমার কাছে একটা স্কুলের মতো।” যোগ করেছেন, “এটা এমন একটা স্কুল যেখানে আমি প্রিকেজি, এলকেজি, ইউকেজি হয়ে ধাপে ধাপে উপরে উঠে এসেছি। তার পরে হাই স্কুলে পৌঁছে আমি দশম শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি।”

আইপিএলে ধোনির সিএসকে দলের হয়ে ৯৪ ম্যাচে অশ্বিনের ঝুলিতে ছিল ৯০ উইকেট। তারই মধ্যে ২০১০ সালে তিনি ভারতীয় দলে ডাক পেয়েছিলেন। ২০১৫ সালে সিএসকে তাঁকে ছেড়ে দেয়। যে প্রসঙ্গে অশ্বিন বলেছেন, “আমি এক স্কুল ছেড়ে অন্য এক স্কুলে চলে গিয়েছিলাম। সেখানে একাদশ এবং দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলাম। তার পরে কয়েক বছরের জন্য ভর্তি হয়েছিলাম জুনিয়র কলেজে। ফলে এখন ঘরে ফেরার ইচ্ছা তৈরি হয়েছে। সেই সুযোগ পেলে খুব ভাল লাগবে।” যদিও তিনি এ-ও যোগ করেছেন, নিলামে তাঁকে সিএসকে নেবে কি না, তার উপরেই নির্ভর করছে সবকিছু। অশ্বিনের এমন মন্তব্য নিয়ে বেশ চমক তৈরি হয়েছে। প্রশ্ন উঠছে দিল্লি ক্যাপিটালসের সঙ্গে তা হলে কি সম্পর্ক খারাপ হয়ে পড়ল?

Advertisement

আগামী বছরের আইপিএল হবে দশ দলের। অশ্বিন মনে করেন, সেই নিলাম চমকপ্রদ হতে চলেছে। বলেছেন, “নিলামে রণকৌশল এক হবে না। কোন ক্রিকেটারদের নিয়ে তারা নতুন দল তৈরি করতে চায়, সেটা খুব আকর্ষণীয় হতে চলেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন