T20 Series

India Vs New Zealand 2021: সিরিজ জিতেও ইডেনে নিজেদের পরীক্ষা নিতে চান অধিনায়ক রোহিত

দলে দু’টি পরিবর্তন হয়েছে। লোকেশ রাহুল ও রবিচন্দ্রন অশ্বিনকে বসানো হয়েছে। তাঁদের জায়গায় সুযোগ পেয়েছেন ঈশান কিশন ও যুজবেন্দ্র চহাল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ১৮:৫৭
Share:

টসে জিতে কী বললেন রোহিত ছবি: টুইটার থেকে।

টস জেতার হ্যাটট্রিক করলেন ভারতের টি২০ দলের অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু তার পরে সবাইকে চমকে দিয়ে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন তিনি। কারণ হিসাবে রোহিতের জবাব, নিজেদের পরীক্ষা নিতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

Advertisement

টি২০ সিরিজের তৃতীয় ম্যাচে ইডেনে টসে জিতে রোহিত বলেন, ‘‘আমরা প্রথমে ব্যাট করব। পিচ একটু অন্য রকম। নিজেদের পরীক্ষা নিতে চাই। দেখতে চাই দলের ব্যাটাররা কেমন খেলে। প্রথমে ব্যাট করে বড় রান তুলে বোলারদের কাঁধে দায়িত্ব তুলে দিতে চাই। আমাদের পরিকল্পনা পরিষ্কার। সেই অনুযায়ী খেলব।’’

দলে দু’টি পরিবর্তন হয়েছে তৃতীয় ম্যাচে। আগের দুই ম্যাচে দুরন্ত খেলা লোকেশ রাহুল ও রবিচন্দ্রন অশ্বিনকে বসানো হয়েছে। তাঁদের জায়গায় সুযোগ পেয়েছেন ঈশান কিশন ও যুজবেন্দ্র চহাল।

Advertisement

বিশ্বকাপ থেকেই দেখা গিয়েছে রাতের ম্যাচে শিশির বড় ভূমিকা নিয়েছে। তাই টসে জিতে বেশির ভাগ দল প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ টসই ম্যাচের ভাগ্য অনেকটা নির্ধারণ করে দিয়েছে। কিন্তু সেই চেনা ছকের বাইরে গিয়ে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন রোহিত। এখন দেখার ম্যাচের শুরুটা ভারত কেমন করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন