Rahul Dravid

Virat Kohli: কোহলীর চাকরি যাওয়ার কারণ জানালেন প্রাক্তন নির্বাচক

প্রাক্তন নির্বাচক সাবা করিম এই প্রশ্নের উত্তর দিয়েছেন। তিনি বলেন, “এটা বলা যেতেই পারে কোহলীকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।”

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ২২:৫৮
Share:

সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব দেবেন না কোহলী। —ফাইল চিত্র

নিজেই ছেড়েছিলেন টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব। এর পর বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয় একদিনের ক্রিকেটেও নেতৃত্ব থাকছে না বিরাট কোহলীর হাতে। সাদা বলের ক্রিকেটে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু ৯৫টি ম্যাচের মধ্যে ৬৫টি ম্যাচ জেতা কোহলী চাকরি হারালেন কেন?

প্রাক্তন নির্বাচক সাবা করিম এই প্রশ্নের উত্তর দিয়েছেন। তিনি বলেন, “এটা বলা যেতেই পারে কোহলীকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। টি-টোয়েন্টি ক্রিকেটে নেতৃত্ব ছাড়ার সময় ও বলে দিয়েছিল টেস্ট এবং একদিনের ক্রিকেটের নেতৃত্বের দিকে নজর দিতে চায়। এটার অর্থ একদিনের ক্রিকেটে ও অধিনায়ক থাকতে চেয়েছিল। কিন্তু বিশ্বকাপ জিততে না পারার জন্যই অধিনায়কত্ব হারাতে হল কোহলীকে।”

Advertisement

তবে সাবা একটি ব্যাপারে নিশ্চিত। রাহুল দ্রাবিড় বা বোর্ডের কেউ কোহলীর সঙ্গে অবশ্যই কথা বলেছেন অধিনায়কত্বের ব্যাপারে। সাবা বলেন, “দ্রাবিড় সব সময় খেলোয়াড়দের সঙ্গে পরিষ্কার ভাবে কথা বলতে পছন্দ করে। এরকম বড় সিদ্ধান্ত যখন নেওয়া হয়েছে, তখন নিশ্চয়ই কেউ কোহলীর সঙ্গে কথা বলেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন