Sachin Tendukar

Sachin Tendulkar: রঞ্জি দলে ডাক পেলেন সচিনপুত্র, মুম্বই দলের অধিনায়ক পৃথ্বী

প্রথম শ্রেণির ক্রিকেটে খেললেও, রঞ্জি দলে এই প্রথম ডাক পেলেন অর্জুন। আইপিএল-এ তাঁকে কিনেছিল মুম্বই ইন্ডিয়ান্স।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ০১:০৭
Share:

প্রথম বার রঞ্জি দলে ডাক পেলেন অর্জুন। —ফাইল চিত্র

মুম্বইয়ের রঞ্জি দলে ডাক পেলেন সচিনপুত্র অর্জুন তেন্ডুলকর। প্রথম দুই ম্যাচের জন্য দলে রাখা হয়েছে তাঁকে। মহারাষ্ট্র এবং দিল্লির বিরুদ্ধে মুম্বইয়ের প্রথম দুই ম্যাচ। পৃথ্বী শ-কে অধিনায়ক ঘোষণা করা হয়েছে।

২০ জনের দল বেছে নিয়েছে মুম্বই। সেই দলে নেই অজিঙ্ক রহাণে এবং শ্রেয়স আয়ার। দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলের সঙ্গে থাকায় বাদ রাখা হয়েছে তাঁদের। ভারতের এক দিনের সিরিজে রোহিত শর্মা এবং সূর্যকুমার যাদব থাকতে পারেন। সেই কারণে বাদ দেওয়া হয়েছে তাঁদেরও। প্রথম দুই ম্যাচের জন্য দল বেছে নিয়েছে মুম্বই।

Advertisement

মুম্বই দলে রয়েছেন তরুণ যশস্বী জয়সওয়াল, অভিজ্ঞ আদিত্য তারে, ধবল কুলকার্নিরা। অর্জুন লাল বলের ক্রিকেটে এখনও মুম্বইয়ের না খেললেও সাদা বলের ক্রিকেটে খেলেছেন। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মুম্বইয়ের হয়ে দু’টি ম্যাচ খেলেছেন তিনি। নিয়েছিলেন দু’টি উইকেট। আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্স কিনে নেয় তাঁকে। যদিও এখনও অবধি একটি ম্যাচেও খেলেননি সচিনপুত্র।

১৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে এ বারের রঞ্জি। করোনার জন্য গত বছর আয়োজন করাই যায়নি এই প্রতিযোগিতা। প্রথম ম্যাচে মুম্বই খেলবে মহারাষ্ট্রর বিরুদ্ধে। ইডেনে হবে সেই ম্যাচ। ভারতীয় দল থেকে অস্ট্রেলিয়ায় অ্যাডিলেড টেস্টের পর বাদ পড়েন তিনি। নির্বাচকদের সামনে আবার নিজেকে প্রমাণ করার সুযোগ পাবেন পৃথ্বী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন