Pakistan Cricket

‘আমার জন্যই বিশ্বকাপ পেল না পাকিস্তান!’ ৬ মাস পরেও আফসোস যাচ্ছে না বাবরের সতীর্থের

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের কাছে হারতে হয়েছিল পাকিস্তানকে। সেই ম্যাচে হারের দায় নিজের ঘাড়ে নিয়েছেন বাবর আজ়মের সতীর্থ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১৭:৫১
Share:

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে হারতে হয়েছিল বাবর আজ়মের পাকিস্তানকে। —ফাইল চিত্র

অনেক আশা জাগিয়েও ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারেনি পাকিস্তান। ফাইনালে ইংল্যান্ডের কাছে হারতে হয়েছিল বাবর আজ়মদের। সেই ম্যাচে হারের দায় নিজের ঘাড়ে নিয়েছেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি। বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার ৬ মাস পরেও আফসোস যাচ্ছে না তাঁর।

Advertisement

ফাইনালে ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন শাহিন। ফলে বল করতে পারেননি তিনি। তার খেসারত দিতে হয়েছিল দলকে। সেই বিষয়ে শাহিন বলেছেন, ‘‘দেশের হয়ে বিশ্বকাপ জেতা সব ক্রিকেটারেরই স্বপ্ন। ২০২২ সালের বিশ্বকাপের ফাইনালে আমি ওই মুহূর্তে চোট না পেলে আমরা হয়তো জিততাম। চোট পাওয়ায় আমি বল করতে পারিনি। তার জন্যই হারতে হয়েছিল। এখনও আফসোস হয়।’’

মেলবোর্নে বিশ্বকাপের ফাইনালে প্রথমে ব্যাট করে ইংল্যান্ডের সামনে ১৩৮ রানের লক্ষ্য দেয় পাকিস্তান। রান তাড়া করতে নেমে খুব একটা ভাল জায়গায় ছিল না ইংল্যান্ড। ১৩তম ওভারে হ্যারি ব্রুকের ক্যাচ ধরতে গিয়ে চোট পান শাহিন। প্রথমে মাঠের বাইরে বেরিয়ে গেলেও পরে মাঠে ফিরে ১৬তম ওভারে বল করতে যান শাহিন। সেই সময় ৩০ বলে ৪১ রান দরকার ছিল ইংল্যান্ডের।

Advertisement

একটি বল করার পরে আবার খোঁড়াতে শুরু করেন শাহিন। আর বল করতে পারেননি তিনি। ২.১ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ১টি উইকেট নিয়েছিলেন শাহিন। তিনি বল করতে না পারায় অধিনায়ক বাবরের সব পরিকল্পনা ঘেঁটে যায়। শেষ পর্যন্ত এক ওভার বাকি থাকতে ৫ উইকেটে ম্যাচ জিতে বিশ্বকাপ জিতে যায় ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন