shahid afridi

Shahid Afridi: এক আফ্রিদি ছিটকে যেতেই আসরে আর এক আফ্রিদি! অবসর ভেঙে কি ‌ফিরছেন শাহিদ

চোটের কারণে শাহিন শাহ আফ্রিদি এশিয়া কাপ থেকে ছিটকে যেতেই শাহিদ আফ্রিদিকে ফিরে আসার অনুরোধ করেছেন কেউ কেউ। জবাবে কী বলেছেন শাহিদ?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ১৪:০৫
Share:

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। ফাইল চিত্র

চোটে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি। তিনি ছিটকে যেতেই আলোচনায় আর এক আফ্রিদি। শাহিদ আফ্রিদি। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ককে অবসর ভেঙে ফিরে আসার আর্জি জানিয়েছেন কেউ কেউ। তার জবাবে কিছু না বললেও শাহিনের চোট নিয়ে মুখ খুলেছেন শাহিদ।

Advertisement

শাহিন ছিটকে যাওয়ার পরে নেটমাধ্যমে এক ভক্ত শাহিদের উদ্দেশে লেখেন, ‘লালা, শাহিন চোট পেয়েছে। দয়া করে অবসর ভেঙে মাঠে ফিরুন।’ এই টুইটের জবাব দেন শাহিদ। তিনি লেখেন, ‘আমি ওকে বলেছিলাম মাঠে ডাইভ না দিতে। এক জন জোরে বোলার মাঠে ডাইভ দিলে চোট পেতেই পারে। কিন্তু পরে বুঝতে পারলাম ও তো এক জন আফ্রিদিই।’

উল্লেখ্য, ডাইভ দিতে গিয়েই ডান পায়ের লিগামেন্টে চোট পেয়েছিলেন শাহিন। তাই ডাইভের প্রসঙ্গ এনেছেন শাহিদ। খেলোয়াড় জীবনে শাহিদ নিজেও ভাল ফিল্ডার ছিলেন। ফিল্ডিং করতে গিয়ে অনেক বার চোট পেয়েছেন তিনি। চোট পাওয়ার আশঙ্কা থাকলেও আফ্রিদিরা ডাইভ দিতে ভয় পান না, সে কথাই হয়তো বোঝাতে চাইলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে ফিল্ডিং করার সময় ডান পায়ের লিগামেন্টে চোট পেয়েছিলেন শাহিন। তাঁর চোটের স্ক্যান করার পরে চিকিৎসকরা জানিয়েছেন, সুস্থ হতে অন্তত চার থেকে ছ’সপ্তাহ সময় লাগবে শাহিনের। তার পরেই এশিয়া কাপের দল থেকে বাদ দেওয়া হয়েছে তাঁকে। শাহিন ছিটকে যাওয়ার পরে তাঁর বদলে দলে কাকে নেওয়া হবে তা খুব তাড়াতাড়ি জানিয়ে দেবে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

এশিয়া কাপ ছাড়াও ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও খেলতে পারবেন না শাহিন। তবে অক্টোবর মাসে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিনি সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছে পাকিস্তান দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন