Shahid Afridi

২২ বছরের হবু জামাই শাহিনকে ছক্কা ৪৫ বছরের হবু শ্বশুর শাহিদ আফ্রিদির!

শাহিনের সঙ্গে আফ্রিদির মেয়ে আনশার বিয়ে পাকা। হবু জামাইকে ২২ গজে ফেরাতে নিজেই মাঠে নেমে পড়েছেন প্রাক্তন অলরাউন্ডার। ব্যাট হাতে জামাইকে বুঝিয়ে দিলেন নিজের দক্ষতা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ২০:২০
Share:

অবসরের চার বছর পরেও ক্রিকেটীয় দক্ষতা কমেনি আফ্রিদির। ফাইল ছবি।

শাহিদ আফ্রিদি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন চার বছর আগে। সম্প্রতি কয়েক দিনের জন্য পাকিস্তানের প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছিলেন। ক্রিকেট ছাড়লেও দক্ষতায় মরচে ধরেনি ৪৫ বছরের প্রাক্তন অলরাউন্ডারের। ব্যাট হাতে ২২ বছরের হবু জামাইকে ছক্কা হাঁকালেন তিনি।

Advertisement

ক্রিকেটজীবনে আগ্রাসী ব্যাটার হিসাবে পরিচিত ছিলেন আফ্রিদি। তাঁকে সমীহ করে চলতেন বিশ্বের তাবড় বোলাররা। তাঁর সেই আগ্রাসী মানসিকতার কোনও পরিবর্তন হয়নি। ব্যাট হাতে নিলে এখনও জ্বলে উঠতে পারেন শাফ্রিদি। তিনি কতটা ভয়ঙ্কর হতে পারেন, তা টের পেলেন তাঁর হবু জামাই।

আফ্রিদির হবু জামাই যেমন তেমন কেউ নন। তিনি এখনও পাকিস্তানের সেরা জোরে বোলারদের অন্যতম। তিনি শাহিন আফ্রিদি। প্রতিপক্ষকে ধরাশায়ী করতে তাঁর উপর ভরসা করেন বাবর আজ়মও। সেই শাহিনকেই অনুশীলনে বিশাল ছক্কা মারলেন আফ্রিদি।

Advertisement

গত কয়েক মাস ধরেই চোট আঘাতে ভুগছেন শাহিন। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেললেও ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে পারেননি পাকিস্তানের অন্যতম সেরা জোরে বোলার। সুস্থ হয়ে আবার মাঠে ফেরার প্রস্তুতি শুরু করেছেন শাহিন। হবু জামাইকে ২২ গজে ফেরাতে মাঠে নেমে পড়েছেন আফ্রিদিও। প্রাক্তন অলরাউন্ডার হবু জামাইকে অনুশীলন করাচ্ছিলেন। শাহিন ব্যাট করার সময় আফ্রিদিকে বলতে শোনা যায়, ‘‘তোমার ব্যাট এখনও ঠিক পিছন থেকে নামছে না।’’ ব্যাটের পাশাপাশি শাহিনকে বোলিংও অনুশীলন করান আফ্রিদি। হবু জামাইয়ের বলের বিরুদ্ধে নিজেই ব্যাট করতে নামেন। সে সময় শাহিনের একটি বলে তাঁর মাথার উপর দিয়ে বিশাল ছক্কা মারেন আফ্রিদি। হবু জামাইকে আফ্রিদির অনুশীলন করানোর এবং ছক্কা মারার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

শাহিন আবার কবে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন, তা এখনও নিশ্চিত নয়। এখনও তাঁর পায়ের পেশিতে সমস্যা রয়েছে বলে কয়েক দিন আগে জানিয়েছিলেন শাহিন। উল্লেখ্য, আফ্রিদির মেয়ে আনশার সঙ্গে বাঁহাতি জোরে বোলারের বিয়ে আগেই পাকা হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন