ICC ODI World Cup 2023

রোহিতের বিশ্বকাপ জেতার মতো দলই নেই! ভারতীয় ক্রিকেটারদের খোঁচা প্রাক্তন পাক পেসারের

দেশের মাটিতে বিশ্বকাপ জিতে ট্রফি খরা কাটাতে চায় ভারত। এক দিনের বিশ্বকাপের আগে ভারতীয় দলকে খোঁচা দিলেন পাকিস্তানের প্রাক্তন পেসার। কী বলেছেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ২০:৩৬
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র

ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপের আগে ভারতীয় দলকে খোঁচা দিলেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার। তাঁর মতে বিশ্বকাপ জেতার মতো ক্রিকেটার নেই রোহিত শর্মার হাতে। যেখানে অনেক প্রাক্তন ক্রিকেটার ভারতকে বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার বলছেন সেখানে অন্য সুর আখতারের গলায়।

Advertisement

একটি সাক্ষাৎকারে বিশ্বকাপ নিয়ে কথা বলতে গিয়ে আখতার বলেন, ‘‘রোহিতকে দেখে প্রথম যে প্রশ্ন আমার মনে জাগে তা হল ওর কি অধিনায়কত্বের দায়িত্ব নেওয়া উচিত ছিল? আমার মনে হয় কোনও কোনও ক্ষেত্রে রোহিত খুব চাপে পড়ে যায়। তাই ওর অধিনায়কত্বেও ভুল হয়। বিরাট কোহলির সঙ্গেও এই একই ঘটনা ঘটত। সেই কারণে ওরা এখনও আইসিসি ট্রফি জিততে পারেনি।’’

আখতারের মতে, ভারতীয় দলে কিছু ভাল ক্রিকেটার থাকলেও বিশ্বকাপ জেতার মতো দল রোহিতদের নয়। কারণ, বিশ্বকাপ জেতার জন্য একটা এক্স ফ্যাক্টর দরকার হয়। সেটা ভারতের এই দলে নেই বলে মত পাকিস্তানের প্রাক্তন পেসারের। আখতার বলেন, ‘‘রোহিতের দল বিশ্বকাপ জেতার মতো নয়। ওর মতো বা বিরাটের মতো ভাল ব্যাটার হয়তো দলে আছে কিন্তু বিশ্বকাপ জিততে এক্স ফ্যাক্টর লাগে। সেটা এই দলে নেই। রোহিত নিজের অধিনায়কত্ব দিয়ে সেই অভাব পূরণ করতে পারে কি না সেটাই দেখার।’’

Advertisement

২০১৩ সালের পর থেকে আইসিসি ট্রফি জিততে পারেনি ভারত। বিরাট থেকে রোহিত, নেতৃত্বের ব্যাটন বদলালেও ছবিটা বদলায়নি। এ বার দেশের মাটিতে বিশ্বকাপ জিততে মরিয়া ভারত। তার জন্য দল গঠন নিয়েও তাড়াহুড়ো করতে চাইছেন না রোহিতেরা। এই পরিস্থিতিতে ভারতীয় দলকে নিয়ে খোঁচা দিলেন আখতার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন