Sourav Ganguly

বিশ্বকাপের সূচি ঘোষণার পরেই বিমর্ষ সৌরভ, ‘বোর্ড সভাপতি হিসাবে তো সুযোগই পেলাম না’

ভারতে এক দিনের বিশ্বকাপের সূচি ঘোষণা হয়েছে। তার পরেই বিমর্ষ সৌরভ গঙ্গোপাধ্যায়। বোর্ড সভাপতি হিসাবে বিশ্বকাপ আয়োজন করতে না পারার দুঃখ যাচ্ছে না তাঁর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৭:৩৯
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

ভারতে এক দিনের ক্রিকেট বিশ্বকাপের সূচি ঘোষণার পরেই বিমর্ষ সৌরভ গঙ্গোপাধ্যায়। সুযোগ পেয়েও তিনি বিশ্বকাপ আয়োজন করতে পারেননি। যে তিন বছর তিনি বিসিসিআই সভাপতি ছিলেন সেই সময় কোভিডের জন্য ভারতে এক দিনের বিশ্বকাপ হয়নি। ফলে বিশ্বকাপ আয়োজনের সুযোগও পাননি তিনি। সেই আক্ষেপ যাচ্ছে না সৌরভের।

Advertisement

বিশ্বকাপের সূচি ঘোষণার পরেই টুইট করেছেন সৌরভ। সেখানে নিজের আক্ষেপের কথা জানিয়েছেন। সৌরভ লিখেছেন, ‘‘ভারতে বিশ্বকাপ দেখার জন্য মুখিয়ে আছি। কোভিডের জন্য সভাপতি হিসাবে তো বিশ্বকাপ আয়োজনের সুযোগটাই পেলাম না।’’

সৌরভ যখন বিসিসিআই সভাপতি ছিলেন, তখন ভারতের মাটিতে একটিই বিশ্বকাপ হওয়ার কথা ছিল। ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। কোভিডের কারণে সেই বিশ্বকাপ পিছিয়ে ২০২১ সালে হয়। কিন্তু সেই বছরও কোভিডের কারণে দেশের মাটিতে বিশ্বকাপ আয়োজন করা যায়নি। আয়োজন করা হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। ভারত আয়োজক দেশ হিসাবে থাকলেও দেশের মাটিতে খেলা হয়নি। সেই আক্ষেপই যাচ্ছে না প্রাক্তন বোর্ড সভাপতির।

Advertisement

২০২২ সালে বিসিসিআই সভাপতির পদ থেকে ইস্তফা দেন সৌরভ। বোর্ডের নতুন সভাপতি হন রজার বিন্নী। এখন দেশের কোনও ক্রিকেট প্রশাসনে নেই সৌরভ। শুধু আইসিসির ক্রিকেট কমিটির সদস্য তিনি। লোধা কমিটির সুপারিশ অনুযায়ী, তিন বছর কুলিং অফ পিরিয়ড (এই সময়ে দেশের কোনও ক্রীড়া প্রশাসনে থাকা যাবে না) কাটানোর পরে আবার প্রশাসনে ফেরা যাবে। তা হলে কি ২০২৫ সালের পর আবার ভারতের ক্রিকেট প্রশাসনে দেখা যেতে পারে সৌরভকে! জল্পনা শুরু হয়েছে সৌরভের টুইটে।

আক্ষেপের পাশাপাশি সৌরভের বিশ্বাস, এ বার খুব ভাল একটি প্রতিযোগিতা হতে চলেছে। তিনি লিখেছেন, ‘‘কী দারুণ একটা প্রতিযোগিতা হতে চলেছে। দুর্দান্ত সব মাঠ। দারুণ বন্দোবস্ত। ভারতে এত মাঠ রয়েছে যা অন্য দেশ ভাবতেও পারে না। বিসিসিআই গোটা বিশ্বকে তাক লাগিয়ে দেবে।’’ বর্তমান বোর্ডকে শুভেচ্ছাও জানিয়েছেন প্রাক্তন সভাপতি। সৌরভ লিখেছেন, ‘‘জয় শাহ, রজার বিন্নী এবং বিসিসিআইয়ের সব আধিকারিক ও কর্মীদের শুভেচ্ছা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন