Sunil Gavaskar

Sunil Gavaskar: ওয়ার্ন নিয়ে মন্তব্যে দুঃখপ্রকাশ সানির

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দলে ফেরানো হল সুস্থ হয়ে যাওয়া অক্ষর পটেলকে। তিনি দলে আসায় ছেড়ে দেওয়া হয়েছে কুলদীপ যাদবকে। বেঙ্গালুরুতে দিন-রাতের টেস্ট দলে থাকছেন এই বাঁ-হাতি স্পিনার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২২ ০৭:৪৪
Share:

ফাইল চিত্র।

শেন ওয়ার্নের মৃত্যুর পরেই তাঁর শ্রেষ্ঠত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন সুনীল গাওস্কর। বলেছিলেন, ভারতের মাটিতে ভাল কিছু করতে পারেননি ওয়ার্ন। যে মন্ত্যবের জন্য গণমাধ্যমে তীব্র সমালোচিত হন গাওস্কর। সোমবার সেই বিতর্কিত মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করলেন ভারতের কিংবদন্তি ওপেনার।

Advertisement

এ দিন ইনস্টাগ্রামে তুলে ধরা এক ভিডিয়ো বার্তায় সানি বলেন, ‘‘ওই সময় আমাকে প্রশ্ন করা হয়েছিল, ওয়ার্ন শ্রেষ্ঠ স্পিনার কি না। এখন আমার মনে হচ্ছে, ওই সময় প্রশ্নটা করা উচিত হয়নি। আবার প্রশ্নের জবাব দেওয়াও ঠিক হয়নি। ওটা মোটেও আদর্শ সময় ছিল না কোনও তুলনা করার।’’ যোগ করেন, ‘‘ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা স্পিনার হল ওয়ার্ন। রডনি মার্শ অন্যতম সেরা উইকেটকিপার। ওদের আত্মার শান্তি কামনা করি।’’

রোহিতের প্রশংসা: টেস্ট অধিনায়ক হিসেবে মোহালিতে অভিষেক হয়েছে রোহিত শর্মার। প্রথম টেস্টেই শ্রীলঙ্কাকে ইনিংস ও ২২২ রানে হারায় ভারত। যা দেখে মুগ্ধ সুনীল গাওস্কর। তিনি জানিয়েছেন, রোহিতের নেতৃত্বের ধরন দেখে তিনি খুশি। ভারতীয় টেস্ট অধিনায়ক হিসেবে রোহিতের ভবিষ্যৎ নিয়ে আশাবাদী ‘লিটল মাস্টার।’

Advertisement

গাওস্কর মনে করেন, ফিল্ডিং সাজানো ও বোলিং পরিবর্তনে রোহিত অনেকের চেয়ে এগিয়ে। দু’দিন আগে টেস্ট শেষ হয়ে যাওয়াই প্রমাণ করে দিচ্ছে, রোহিত অধিনায়ক হিসেবে কতটা যোগ্য। মাত্র চারটি সেশনে শ্রীলঙ্কাকে দু’বার অলআউট করে দেওয়ার ক্ষমতা আর কোনও দলের আছে বলে মনে করছেন না গাওস্কর।

ম্যাচ শেষে সম্প্রচারকারী চ্যানেলকে গাওস্কর বলেছেন, ‘‘অধিনায়ক হিসেবে অসাধারণ অভিষেক হল রোহিতের। তিন দিনে যখন কোনও দলকে হারিয়ে দেওয়া যায়, সেখানেই বোঝা যায় বিপক্ষের চেয়ে তারা কতটা এগিয়ে। সবচেয়ে বড় কথা, ভারতের বোলিং পরিবর্তন দেখে মুগ্ধ না হয়ে উপায় নেই। ফিল্ডার যেখানে রাখা হয়েছে, সেখানেই ক্যাচ যাচ্ছে। তার একটাই অর্থ, ফিল্ডারদের কোথায় রাখা প্রয়োজন, সে সম্পর্কে রোহিতের দৃষ্টিভঙ্গি স্বচ্ছ এবং
অত্যন্ত স্পষ্ট।’’

দলে অক্ষর: শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দলে ফেরানো হল সুস্থ হয়ে যাওয়া অক্ষর পটেলকে। তিনি দলে আসায় ছেড়ে দেওয়া হয়েছে কুলদীপ যাদবকে। বেঙ্গালুরুতে দিন-রাতের টেস্ট দলে থাকছেন এই বাঁ-হাতি স্পিনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন