india cricket

India Vs New Zealand 2021: ময়াঙ্ক আমার কাছে আসেনি, আমিই যেচে গিয়েছিলাম পরামর্শ দিতে, বললেন গাওস্কর

মুম্বইয়ে প্রথম ইনিংসে দুরন্ত শতরান করার পরে ভারতের প্রাক্তন ওপেনার সুনীল গাওস্করের প্রশংসা করেছেন ময়াঙ্ক আগরওয়াল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২১ ১০:৩৫
Share:

ময়াঙ্কের প্রশংসা করেছেন গাওস্কর ফাইল চিত্র।

মুম্বইয়ে প্রথম ইনিংসে দুরন্ত শতরান করার পরে ভারতের প্রাক্তন ওপেনার সুনীল গাওস্করের প্রশংসা করেছেন ময়াঙ্ক আগরওয়াল। তিনি জানিয়েছেন, কিংবদন্তি ভারতীয় ব্যাটারের ভিডিয়ো দেখে নিজের ব্যাটিং স্টান্সে সামান্য পরিবর্তন করায় এই সাফল্য এসেছে। কিন্তু গাওস্কর জানিয়েছেন, তাঁর কাছে কোনও পরামর্শ চাননি ময়াঙ্ক। বরং তিনি নিজে থেকে গিয়ে পরামর্শ দিয়েছিলেন ময়াঙ্ককে।

Advertisement

কানপুর টেস্টের চতুর্থ দিন মাঠের মধ্যে ময়াঙ্কের সঙ্গে কথা বলতে দেখা যায় গাওস্করকে। দ্বিতীয় টেস্টের প্রথম দিন ময়াঙ্কের শতরানের পরে ধারাভাষ্য দিতে গিয়ে সেই ব্যাপারে গাওস্করকে প্রশ্ন করেন দীপ দাশগুপ্ত। তার উত্তরে গাওস্কর জানান, তিনি যেচে পরামর্শ দিতে গিয়েছিলেন ভারতীয় ব্যাটারকে।

গাওস্কর বলেন, ‘‘ব্যাপারটা পরিষ্কার করে বলি। ময়াঙ্ক আমার পরামর্শ চায়নি। আমি নিজেই গিয়েছিলাম। ভারতীয় ক্রিকেটকে আমি ভালবাসি। ময়াঙ্করা আমাদের সঙ্গে একই হোটেলে ছিল। তাই আমি ওকে বলি ব্যাটিং স্টান্সে একটু বদল করে দেখতে। কিন্তু দিনের শেষে আপনার মানসিকতা স্থির করবে আপনি কত রান করবেন। সেটা ও খুব ভাল করে দেখিয়েছে।’’

Advertisement

যে ভাবে ময়াঙ্ক নিজের ইনিংস এগিয়ে নিয়ে গিয়েছে তারও প্রশংসা করেছেন গাওস্কর। তিনি বলেন, ‘‘শুরুতে ধীরে খেলেছে ময়াঙ্ক। এক বার হাত জমে যাওয়ার পরে বড় শট খেলেছে। স্পিনারদের বিরুদ্ধে ক্রিজের ব্যবহার খুব ভাল করেছে। তাই যে পিচে অন্য ব্যাটাররা এতটা সমস্যায় পড়েছে সেখানে ময়াঙ্ককে দেখে মনে হয়নি ওর কোনও সমস্যা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন