IPL 2024

প্রাক্তন নাইট তারকাই অন্য একটি দলের অধিনায়ক! আইপিএলের আগে শুরু নেতৃত্ব নিয়ে তরজা

আইপিএল শুরুর আগেই অধিনায়কত্ব নিয়ে তরজা শুরু হয়েছে সানরাইজার্স হায়দরাবাদে। কেউ বলছেন আইডেন মার্করামই অধিনায়ক থাকবেন। কারও ভোট প্যাট কামিন্সের দিকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:১২
Share:

কেকেআর জার্সিতে প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

আইপিএলের নিলামে ২০ কোটি ৫০ লক্ষ টাকায় প্যাট কামিন্সকে কিনেছে সানরাইজার্স হায়দরাবাদ। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়কই কি সেই দলের নতুন অধিনায়ক হবেন? কেউ বলছেন হ্যাঁ। প্রাক্তন নাইট তারকা কামিন্সকেই দলের দায়িত্ব দেওয়া হবে। আবার কারও মতে, গত মরসুমের অধিনায়ক আইডেন মার্করামই অধিনায়ক থাকবেন।

Advertisement

কামিন্সের হয়ে মুখ খুলেছেন সুনীল গাওস্কর। ভারতের প্রাক্তন ক্রিকেটারের মতে, অধিনায়কত্বের কথা মাথায় রেখেই কামিন্সকে এত টাকা দিয়ে কিনেছে হায়দরাবাদ। তিনি বলেন, “আমার মতে হায়দরাবাদের কামিন্সকে কেনার সিদ্ধান্ত খুব ভাল ছিল। হতে পারে একটু বেশি টাকা লেগেছে, কিন্তু কামিন্স থাকা মানে অধিনায়কত্বের একটা বিষয় নিজে থেকেই চলে আসে। গত বার কিছু ক্ষেত্রে বোলিং পরিবর্তনে ভুল করায় হারতে হয়েছিল হায়দরাবাদকে। এ বার কামিন্স অধিনায়ক হলে সেটা না-ও হতে পারে।”

তবে গাওস্করের ভিন্ন সুর শোনা গিয়েছে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার এবি ডিভিলিয়ার্সের গলায়। তাঁর মতে, গত বার মার্করাম যথেষ্ট ভাল নেতৃত্ব দিয়েছিলেন। দলের বেশির ভাগ ক্রিকেটারই ফর্মে ছিলেন না। তার ফলেই শেষ চারে উঠতে পারেনি হায়দরাবাদ। তবে এ বার দলে বেশ কয়েক জন ভাল ক্রিকেটার এসেছেন। সদ্য দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে মার্করামের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছে হায়দরাবাদেরই ফ্র্যাঞ্চাইজ়ি। তাই মার্করামই অধিনায়ক থাকবেন।

Advertisement

এ বার হায়দরাবাদের প্রধান কোচ ড্যানিয়েল ভেত্তোরি। তিনি আবার কোনও এক জনের নাম করেননি। তাঁর মতে, দলে কামিন্সের একটি বাড়তি দায়িত্ব রয়েছে। দলের বোলিং আক্রমণকে নেতৃত্ব দেবেন তিনি। মার্করামকে সরিয়ে কামিন্সকে অধিনায়ক করা হবে কি না সেই বিষয়ে এখও ভেত্তোরি কিছু বললেনি। হায়দরাবাদ ম্যানেজমেন্টও এই বিষয়ে মুখ খোলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন