Indian Cricket team

অস্ট্রেলিয়ায় প্রথম প্রস্তুতি ম্যাচ খেলছে ভারত, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কে রান পেলেন, কারা ব্যর্থ?

পশ্চিম অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচে বিশ্রাম দেওয়া হল কোহলি এবং রাহুলকে। প্রত্যাশিত সাফল্য পেলেন না রোহিতরা। পার্‌থের দ্রুতগতির উইকেটে সমস্যায় পড়লেন তাঁরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৩:১৫
Share:

ওপেন করতে নেমে ব্যর্থ হলেন রোহিত এবং পন্থ। ছবি: বিসিসিআই

অস্ট্রেলিয়া পৌঁছনোর পর কয়েক দিন অনুশীলন করে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে পড়ল ভারতীয় দল। পশ্চিম অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে রোহিত শর্মারা করলেন ৬ উইকেটে ১৫৮ রান। বিরাট কোহলি এবং লোকেশ রাহুলকে ছাড়াই প্রস্তুতি ম্যাচে নামলেন রোহিত শর্মারা। তাঁদের বিশ্রাম দেওয়া হয়েছে।

Advertisement

ভারতীয় দলের হয়ে ভাল ব্যাটিং করলেন সূর্যকুমার যাদব এবং হার্দিক পাণ্ড্য। টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার সূর্যকুমার আগ্রাসী মেজাজে করলেন ৩৫ বলে ৫২ রান। তাঁর ইনিংসে রয়েছে তিনটি করে চার এবং ছয়। চেনা ছন্দে দেখা গেল হার্দিককেও। ২০ বল খেলে ২৯ রান করলেন তিনি।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। যদিও ভারতীয় দলের শুরুটা প্রত্যাশা মতো হয়নি। ব্যর্থ হলেন ঋষভ পন্থ। ১৭ বল থেকে ৯ রান করে অ্যান্ড্রু টাইয়ের বলে সাজঘরে ফেরেন বাঁহাতি উইকেটরক্ষক-ব্যাটার। পন্থের সঙ্গে ভারতীয় ইনিংস শুরু করেন রোহিত। রান পেলেন না অধিনায়কও। ৩ রান করে আউট হয়ে যান রোহিত। তিন নম্বরে নেমে দীপক হুডা করেন ২২ রান। ৪৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল।

Advertisement

এর পর দলের ইনিংসকে টানেন সূর্যকুমার-হার্দিকের জুটি। পার‌্থের দ্রুতগতির উইকেটে পশ্চিম অস্ট্রেলিয়ার জোরে বোলাররা সমস্যায় ফেললেন ভারতীয় ব্যাটারদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন