Sachin Tendulkar

৫০ বছরে সচিনকে বিশেষ সম্মান অস্ট্রেলিয়ার! সঙ্গে জুড়ল আরও এক নাম

সোমবার সচিন তেন্ডুলকরের ৫০তম জন্মদিন উপলক্ষ্যে তাঁকে বিশেষ সম্মান দিল অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। সচিনের সঙ্গে সম্মান জানানো হয়েছে আরও এক ক্রিকেটারকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ১৪:১৬
Share:

সচিন তেন্ডুলকরের ৫০তম জন্মদিন। বর্তমান ও প্রাক্তন ক্রিকেটাররা তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। —ফাইল চিত্র

৫০তম জন্মদিনে অস্ট্রেলিয়া থেকে বিশেষ সম্মান পেলেন সচিন তেন্ডুলকর। অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট মাঠে তাঁর নামে একটি গেট করা হয়েছে। সোমবার সেই গেটের উদ্বোধন করা হয়েছে। একটি গেট করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ক্রিকেটার ব্রায়ান লারার নামেও।

Advertisement

২৪ এপ্রিল সচিনের ৫০তম জন্মদিনের পাশাপাশি সিডনিতে লারার করা ২৭৭ রানের ইনিংসের ৩০ বছর পূর্ণ হয়েছে। সেটিই ছিল লারার টেস্টে প্রথম শতরান। তাই এই বিশেষ দিনকে উদ্‌যাপন করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। সিডনিতে এর আগে ডোনাল্ড ব্র্যাডম্যান, অ্যালান ডেভিডসন ও আর্থার মরিসের নামে গেট রয়েছে। সেই তালিকায় সচিন ও লারা যুক্ত হলেন।

সিডনিতে চারটি টেস্ট খেলেছেন লারা। ৩৮৪ রান করেছেন তিনি। অন্য দিকে পাঁচটি টেস্ট খেলে সিডনিতে ৭৮৫ রান করেছেন সচিন। এই মাঠে তাঁর গড় ১৫৭। সর্বোচ্চ অপরাজিত ২৪১।

Advertisement

সিডনিতে এই গেটের উদ্বোধন করা হয়েছে। ছবি: টুইটার

এই সম্মান দেওয়ার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়াকে ধন্যবাদ জানিয়েছেন সচিন। একটি বিবৃতিতে তিনি বলেছেন, ‘‘ভারতের বাইরে আমার সব থেকে প্রিয় মাঠ সিডনি। ১৯৯১-৯২ সালে আমার প্রথম অস্ট্রেলিয়া সফর থেকেই এই মাঠের সঙ্গে অনেক স্মৃতি জড়িয়ে আছে। তাই সেখানে আমার ও আমার খুব ভাল বন্ধু লারার নামে গেট হওয়ায় আমি খুব খুশি।’’

ধন্যবাদ জানিয়েছেন লারাও। তিনি একটি বিবৃতিতে বলেছেন, ‘‘আমি খুব সম্মানিত বোধ করছি। আমি নিশ্চিত সচিনও এটাই ভাবছে। অস্ট্রেলিয়ায় থাকলেই পরিবার নিয়ে সিডনিতে যাই আমি। এই মাঠের সঙ্গে আমার অনেক মুহূর্ত জড়িয়ে আছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন