T20 World Cup 2021

T20 World Cup 2021: নিজের দেশে কটূক্তির শিকার, ওয়াঘার ওপার থেকে শামির জন্য এল পাশে দাঁড়ানোর বার্তা

শামির হেনস্থায় চুপ থাকেননি ক্রিকেট মহল। সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সহবাগ, হরভজন সিংহ, ইরফান পাঠানরা শামির পাশে দাঁড়িয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ১৬:৪৪
Share:

পাক ম্যাচের জন্য শামিকে হেনস্থা করায় পাশে দাঁড়ালেন পাক ক্রিকেটার মহম্মদ রিজওয়ান ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাক ম্যাচে মহম্মদ শামির বলে বেশ কিছু বড় শট খেলেছিলেন পাকিস্তানের ওপেনার মহম্মদ রিজওয়ান। সেই কারণেই ম্যাচের পরে হেনস্থার শিকার হতে হয়েছে তাঁকে। যাঁর হাতে মার খেয়ে হেনস্থা সেই রিজওয়ানই এ বার পাশে দাঁড়ালেন শামির। সেই সঙ্গে দেশের হয়ে খেলতে গেলে এক জন ক্রিকেটারকে কতটা ত্যাগ ও পরিশ্রম করতে হয় সে কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি।

Advertisement

ম্যাচে শেষ হয়ে যাওয়ার পরে কোনও এক জন ক্রিকেটারকে হারের জন্য দায়ী করা উচিত নয় বলে মনে করেন তিনি। টুইট করে তিনি বলেন, ‘দেশ ও দেশের মানুষদের জন্য প্রচণ্ড চাপ, কষ্ট ও ত্যাগ স্বীকার করতে হয় ক্রিকেটারদের। শামি এক জন তারকা। বিশ্বের অন্যতম সেরা বোলার।’ ক্রিকেটপ্রেমী দর্শকদের কাছে তাঁর আবেদন, ‘দয়া করে তারকাদের সম্মান দিন। খেলা সবাইকে কাছাকাছি আনে, দূরত্ব তৈরি করে না।’

Advertisement

শামির হেনস্থায় চুপ থাকেননি ক্রিকেট মহল। সচিন তেন্ডুলকর থেকে শুরু করে বীরেন্দ্র সহবাগ, হরভজন সিংহ, ইরফান পাঠানরা এই ঘটনার নিন্দা করে শামির পাশে দাঁড়িয়েছেন। নিন্দায় সোচ্চার হয়েছেন রাজনৈতিক ব্যক্তিত্বরাও। এ বার পড়শি দেশের ক্রিকেটারও পাশে দাঁড়ালেন শামির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন