T20 World Cup 2022

তিন দেশের চার ক্রিকেটারের চোট, টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁদের বদলে কারা?

ইংল্যান্ডের জোরে বোলারের গোড়ালিতে যন্ত্রণা রয়েছে। চোট লাগায় সোমবার পাকিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে খেলতে পারেননি তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই ছিটকে যেতে হয় তাঁকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১৯:৫২
Share:

ইংল্যান্ডের রিসি টপলি। —ফাইল চিত্র

তিন দেশের চার ক্রিকেটার চোট পেয়ে ছিটকে গিয়েছেন। তাঁদের জায়গায় চার ক্রিকেটারকে দলে জায়গা দেওয়া হল। ইংল্যান্ডের রিসি টপলির জায়গায় এলেন টাইমল মিলস। শ্রীলঙ্কার দুস্মন্থ চামিরার জায়গায় কাসুন রজিতা এবং দানুষ্কা গুণাতিলকার জায়গায় আশেন বান্দারা। সংযুক্ত আরব আমিরশাহির জোয়ার ফারিদের জায়গায় ফাহাদ নাওয়াজ়।

Advertisement

সোমবার ব্রিসবেনে অনুশীলনের সময় বাঁ পায়ের গোড়ালি ঘুরে গিয়েছিল টপলির। ইংল্যান্ডের জোরে বোলারের গোড়ালিতে ব্যথা রয়েছে। চোট লাগায় সোমবার পাকিস্তানের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে খেলতে পারেননি তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই ছিটকে যেতে হয় তাঁকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য দ্য হান্ড্রেড প্রতিযোগিতা থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন টপলি। কিন্তু সেই প্রতিযোগিতাটাই খেলা হল না তাঁর। সেই জায়গায় এলেন মিলস।

ইংল্যান্ডের হয়ে ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে মিলসের। নিয়েছেন ১২টি উইকেট। এ বছর মাত্র চারটি টি-টোয়েন্টি ম্যাচে দেশের জার্সিতে খেলেছেন তিনি। সেই চার ম্যাচে তাঁর সংগ্রহ মাত্র দু’টি উইকেট।

Advertisement

বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে বল করার সময় পায়ের পেশিতে চোট পান পেসার চামিরা। আর বল করতে পারেননি তিনি। সঙ্গে সঙ্গে সাজঘরে চলে যান তিনি। পরে তাঁর চোট পরীক্ষা করলে দেখা যায়, পায়ের পেশি ছিঁড়ে গিয়েছে। চলতি বিশ্বকাপে আর খেলতে পারবেন না তিনি। ব্যাটার গুণাতিলকার হ্যামস্ট্রিংয়ে চোট লাগে। তিনিও এই বিশ্বকাপে খেলতে পারবেন না।

চামিরার জায়গায় দলে আসা রজিতা দেশের হয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন দু’বছর আগে। ১০টি ম্যাচে তাঁর সংগ্রহ ১০টি উইকেট। গুণাতিলকার জায়গায় আসা বান্দারা দেশের হয়ে মাত্র চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। গত বছর অভিষেক হয় তরুণ ব্যাটারের। এ বছর দেশের হয়ে কোনও ম্যাচই খেলেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন