Jay Shah

জয় শাহের মন্তব্য নিয়ে এ বার আইসিসিকে আক্রমণ প্রাক্তনের, ‘ওরা সুবিধাবাদী’

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারের মতে, দু’দেশের এই বৈরিতা নিয়ে এ বার পদক্ষেপ করা উচিত আইসিসির। না হলে সেই সংস্থা অস্তিত্ব থাকাই উচিত নয়!

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ২১:৪৭
Share:

জয় শাহের মন্তব্যে বিরোধিতা বাড়ছে। ফাইল ছবি

পাকিস্তান সফর নিয়ে জয় শাহের মন্তব্যের বিরোধিতা করে অনেকেই মুখ খুলেছেন। সেই তালিকায় নতুন সংযোজন সলমন বাট। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারের মতে, দু’দেশের এই বৈরিতা নিয়ে এ বার পদক্ষেপ করা উচিত আইসিসির। না হলে সেই সংস্থার অস্তিত্ব থাকাই উচিত নয়! আইসিসিকে সুবিধাবাদী সংস্থাও বলেছেন তিনি।

Advertisement

ক্ষিপ্ত বাট নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, “আমাকে আগে বলুন, আইসিসি বলে কি কিছু রয়েছে? ওরা কি সত্যিই নিরপেক্ষ? ওখানে কি কেউ প্রভাব ফেলতে পারে না? আইসিসিকে সবচেয়ে বেশি লাভ দেয় বলেই কি ওখানে ভারতের বিরুদ্ধে কেউ কিছু বলতে পারে না?”

এখানেই না থেমে বাট আরও বলেছেন, “কার পেশি শক্তি কতটা, সেটা এই ঘটনা দেখেই বোঝা যায়। যেখান থেকে লাভ আসে, সেখানে নিজেদের সুবিধা অনুযায়ী সিদ্ধান্ত নেয় ওরা। সব জায়গায় একই গল্প। আইসিসির বৈঠকে যখন ঠিক হয়েছিল পাকিস্তানে এশিয়া কাপ হবে, তখন জয় শাহও ওখানে ছিল। সেখানে ও কী বলেছিল, সেটা বৈঠকে যারা ছিল তারাই বলতে পারবে।”

Advertisement

পাক বোর্ড যাতে নিজেদের কঠোর অবস্থান বজায় রাখে, সেই অনুরোধও করেছেন বাট। বলেছেন, “ভারত যে আসবে না এটা জানাই ছিল। কিন্তু এর সমাধান অনেক আগে বের করা উচিত ছিল। যাবতীয় ফোকাস ক্রিকেটেই থাকা উচিত। ক্রিকেটারদের মধ্যে যেন কোনও প্রভাব না পড়ে। যদি ভারত পাকিস্তানে না যায়, তা হলে পাকিস্তানেরও ভারতে যাওয়ার দরকার নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন