Shoaib Malik

প্রকাশ্যে কেঁদে ফেললেন শোয়েব মালিক, কোন ঘটনা মনে পড়ল তাঁর

শোয়েবের আশা ছিল, এ বারও টি-টোয়েন্টি বিশ্বকাপের পাকিস্তান দলে সুযোগ পাবেন। সুযোগ না পাওয়ায় ক্ষোভপ্রকাশ করেন পাক অলরাউন্ডার। ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্য তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১৩:৪০
Share:

টেলিভিশন অনুষ্ঠানে আবেগ নিয়ন্ত্রণ করতে পারলেন না শোয়েব। ছবি: টুইটার।

কেঁদে ফেললেন শোয়েব মালিক। একটি টেলিভিশন অনুষ্ঠানে কাঁদলেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার। তবে কি সানিয়া মির্জার সঙ্গে তাঁর বিচ্ছেদটা হয়েই গেল? একমাত্র সন্তানকে ছেড়ে থাকতে হবে ভেবেই আবেগ ধরে রাখতে পারলেন না শোয়েব?

Advertisement

সন্তানের প্রতি ভালবাসা নিশ্চয়ই আছে। শোয়েব কাঁদলেন সম্পূর্ণ অন্য কারণে। ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের একটি ঘটনার কথা বলতে গিয়ে কেঁদে ভাসালেন পাক অলরাউন্ডার। সে বার শ্রীলঙ্কাকে হারিয়ে প্রথম বার টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। ইউনিস খানের দলের ৮ উইকেটে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন শোয়েব। একটি অনুষ্ঠানে সেই জয়ের কথা বলার সময় আবেগ নিয়ন্ত্রণ করতে পারলেন না পাক অলরাউন্ডার।

ক্রিকেটজীবনের অন্যতম গুরুত্বপর্ণ জয় নিয়ে শোয়েব বলেন, ‘‘২০০৯ সালে আমরা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হলাম। উইনিস আমাকে ডেকে বলেছিল, ‘ট্রফিটা তুমিই তোলো।’ সেটা আমার কাছে একটা বিশেষ মুহূর্ত ছিল।’’ এই কথা বলার পরেই শোয়েবের গলা বুজে আসে। নিজেকে আর সামলাতে পারেননি। জলে ভিজে যায় চোখ। পকেট থেকে রুমাল বের করে চোখ মুছতে দেখা যায় তাঁকে। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ওই অনুষ্ঠানে শোয়েবের সঙ্গে উপস্থিত ছিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মিসবা উল হকও।

Advertisement

শোয়েবের আশা ছিল, এ বারও পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকবেন। কিন্তু শেষ পর্যন্ত বাবর আজ়মের দলে সুযোগ না পেয়ে ভেঙে পড়েন। দল নির্বাচন নিয়ে প্রকাশ্যে ক্ষোভপ্রকাশ করেন। সমালোচনা করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তাদের। সুপার ১২ পর্বেও বাবরদের পারফরম্যান্সের সমালোচনায় মুখর ছিলেন। যদিও বাবররা ফাইনালে ওঠার পর তিনি আর তা নিয়ে কিছু বলেননি শোয়েব। এর মধ্যেই তিনি খবরের শিরোনামে উঠে এসেছেন সানিয়ার সঙ্গে বিচ্ছেদের খবরের সুবাদে।

এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের প্রতিপক্ষ ইংল্যান্ড। দু’দলই এক বার করে প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে। একমাত্র ওয়েস্ট ইন্ডিজ় দু’বার ২০ ওভারের বিশ্বকাপ জিতেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন