T20 World Cup 2022

বৃষ্টিতে বন্ধ পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা ম্যাচ! এই খেলা আর না হলে ভারত কি শেষ চারে যাবে

পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার মধ্যে ম্যাচ বৃষ্টির কারণে বন্ধ হয়ে গিয়েছে। সেই ম্যাচ যদি আর শুরু না হয় তা হলে গ্রুপের অঙ্ক কী হবে? ভারত কি শেষ চারে পৌঁছে যাবে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১৬:২৬
Share:

বৃষ্টিতে বন্ধ পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা ম্যাচ। ছবি: টুইটার

বৃষ্টিতে বন্ধ হয়ে গিয়েছে পাকিস্তান বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচ। এই পরিস্থিতিতে যদি খেলা আর না হয় তা হলে গ্রুপের অঙ্ক কী রকম হবে? সে ক্ষেত্রে কি শেষ ম্যাচ না খেলেই শেষ চারে পৌঁছে যাবে ভারত?

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ১৮৫ রান করেছে পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ৯ ওভারে ৪ উইকেট হারিয়ে ৬৯ রান করেছে দক্ষিণ আফ্রিকা। তার পরেই বৃষ্টির জেরে খেলা বন্ধ হয়ে যায়।

ডাকওয়ার্থ লুইস নিয়মে এই পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকাকে করতে হত ৮৪ রান। অর্থাৎ, ১৫ রান পিছিয়ে রয়েছে তারা। এই পরিস্থিতিতে খেলা বন্ধ হলে ম্যাচ জিতে যাবে পাকিস্তান।

Advertisement

পাকিস্তান জিতে গেলে চার ম্যাচে তাদের হবে ৪ পয়েন্ট। অন্য দিকে ভারতের চার ম্যাচে ৬ পয়েন্ট। দক্ষিণ আফ্রিকার পয়েন্ট হবে চার ম্যাচে ৫। বাংলাদেশের পয়েন্ট চার ম্যাচে ৪।

সে ক্ষেত্রে কোনও দলেরই বিশ্বকাপের শেষ চার নিশ্চিত হবে না। প্রত্যেককেই তাকিয়ে থাকতে হবে শেষ ম্যাচের দিকে। সেখানে ভারত খেলবে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে। অন্য দিকে দক্ষিণ আফ্রিকা খেলবে নেদারল্যান্ডসের বিরুদ্ধে। পাকিস্তান ও বাংলাদেশ মুখোমুখি। সহজ প্রতিপক্ষ পাওয়ায় ভারত ও দক্ষিণ আফ্রিকার সুযোগ বেশি থাকবে শেষ চারে যাওয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন