Bangladesh Cricket

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশ দলে বদল! ইঙ্গিত দিলেন শাকিবদের কোচ

বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচের ১১ দিন আগে বাংলাদেশের বোলিং কোচ অ্যালান ডোনাল্ড ইঙ্গিত দিলেন, দলে বদল হতে পারে। ঢুকতে পারেন দুই ক্রিকেটার। তাঁরা রয়েছেন স্ট্যান্ডবাই হিসাবে। এ বার মূল দলে সুযোগ পেতে পারেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১৬:৪৩
Share:

বাংলাদেশ দলে কী বদল আসছে? ফাইল ছবি

ত্রিদেশীয় সিরিজ়‌ে প্রতি ম্যাচেই হেরেছে বাংলাদেশ। শাকিব আল হাসানের দল নিউজ়িল্যান্ড এবং পাকিস্তানের কাছে দু’টি করে ম্যাচ হেরে কোনও পয়েন্ট পায়নি। বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচের ১১ দিন আগে দলের বোলিং কোচ অ্যালান ডোনাল্ড ইঙ্গিত দিলেন, দলে বদল হতে পারে। ঢুকতে পারেন দুই ক্রিকেটার, যাঁরা ছিলেন স্ট্যান্ডবাই দলে।

Advertisement

জানা গিয়েছে, বাঁ হাতি ব্যাটার সৌম্য সরকার এবং বাঁ হাতি জোরে বোলার শোরিফুল ইসলামকে দলে নেওয়া হতে পারে। ডোনাল্ড বলেছেন, “১৫ জনের যে দল ঘোষণা করা হয়েছে, তাতে বদল হতে পারে। দু’জন ক্রিকেটারকে দলে নেওয়ার ভাবনাচিন্তা করছি আমরা। হাতে সময়ও রয়েছে। আগামী কয়েক দিনে সেটা ঠিক করে নিয়ে তার পর অস্ট্রেলিয়ায় যাব।” আপাতত যা ইঙ্গিত, তাতে শাব্বির রহমানের জায়গায় আসতে পারেন সৌম্য। শোরিফুল ঢুকতে পারেন মহম্মদ সইফুদ্দিন বা এবাদত হোসেনের জায়গায়।

বাংলাদেশের দল গঠনে উল্লেখযোগ্য ভূমিকা নিচ্ছেন ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরাম। এমনটাই জানিয়েছেন ডোনাল্ড। তাঁর কথায়, “বিভিন্ন ধরনের কম্বিনেশন খতিয়ে দেখছে শ্রীরাম। যেটা সঠিক দল, সেটা নিয়েই বিশ্বকাপে নামতে চায়। নির্দিষ্ট পজিশনে নির্দিষ্ট ক্রিকেটারকে খেলাতে চাই আমরা। প্রত্যেককে দায়িত্ব ভাগ করে দেওয়া থাকবে। খুব একটা সহজ কাজ নয়। কারণ, কোচ হিসাবে মাঠের ধারে বসে বোঝা সম্ভব নয়, কোন দলটা ভাল আর কোনটা খারাপ।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন