Ramiz Raja

রামিজের ১০০ কোটি ডলারের খোঁচা! ভারত-পাকিস্তান মহারণের আগে রোহিতদের হুঙ্কার পাক বোর্ড প্রধানের

টি-টোয়েন্টি বিশ্বকাপে মহারণের আগে ভারতকে ঘুরিয়ে কটাক্ষ করলেন পাকিস্তান বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। তাঁর মতে, হঠাৎ করেই পাকিস্তানকে গুরুত্ব দিতে শুরু করেছে ‘একশো কোটি ডলারের’ ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১১:২৬
Share:

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে হঠাৎই খোঁচা রামিজের। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের এখনও দু’সপ্তাহ বাকি। তার আগে থেকেই এই ম্যাচ ঘিরে ছড়াতে শুরু করেছে উত্তাপ। মহারণের আগে ভারতকে খোঁচা দিলেন পাকিস্তান বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। তাঁর মতে, হঠাৎ করেই পাকিস্তানকে গুরুত্ব দিতে শুরু করেছে ‘একশো কোটি ডলারের’ ভারত। কারণ, পাকিস্তানের কাছেও যে তারা হারতে পারে সেই ভাবনা রয়েছে ভারতীয় দলের অন্দরে।

Advertisement

পাকিস্তানের এক সংবাদপত্রে দেওয়া সাক্ষাৎকারে রামিজ বলেছেন, “ভারত-পাকিস্তান ম্যাচে দক্ষতার থেকেও বেশি মানসিক সক্ষমতা দরকার হয়। আপনি যদি মানসিক ভাবে তৈরি থাকেন এবং হাল না ছাড়েন, তা হলে ছোট দলও বড় দলকে হারাতে পারে। পাকিস্তান বরাবরই ভারতের বিরুদ্ধে পিছিয়ে থেকে নামত। তবে ইদানীং ভারত আমাদের হঠাৎই সমীহ করতে শুরু করেছে। কারণ, আগে ওরা ভাবত পাকিস্তানের কাছে হারতেই পারে না।”

কেন পাকিস্তানকে ভারত সমীহ করছে তারও ব্যাখ্যা দিয়েছেন রামিজ। বলেছেন, “পাকিস্তান দলেরই আসল কৃতিত্ব প্রাপ্য। ওরা প্রমাণ করে দিয়েছে যে একশো কোটি ডলারের দলকেও হারাতে পারে। আমি নিজে বিশ্বকাপ খেলেছি। কখনও ভারতকে হারাতে পারিনি। কিন্তু এই দলটা ভারতের থেকে কম শক্তিশালী হওয়া সত্ত্বেও দারুণ লড়াই করেছে। ওদের প্রশংসা করা উচিত।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন