T20 World Cup 2022

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগেই ধাক্কা এই দলে, ইস্তফা ব্যাটিং কোচের

গত মার্চে জ়িম্বাবোয়ের ব্যাটিং কোচ হিসাবে দায়িত্ব নেন ক্লুজনার। জ়িম্বাবোয়ের টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ্যতা অর্জনের পিছনে তাঁর অবদান ছিল। অথচ বিশ্বকাপের আগেই ইস্তফা দিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১২:২৫
Share:

প্রতীকী ছবি।

কয়েক দিন পরেই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগেই ধাক্কা জ়িম্বাবোয়ে শিবিরে। ইস্তফা দিলেন ব্যাটিং কোচ ল্যান্স ক্লুজনার। জ়িম্বাবোয়ের ক্রিকেট সংস্থার সঙ্গে সমঝোতার ভিত্তিতেই ইস্তফা দিয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার। টি-টোয়েন্টি বিশ্বকাপেও তিনি থাকবেন না দলের সঙ্গে।

Advertisement

জ়িম্বাবোয়ে ক্রিকেট এক বিবৃতিতে জানিয়েছে, ‘ল্যান্স ক্লুজনার জ়িম্বাবোয়ের পুরুষদের ক্রিকেট দলের ব্যাটিং কোচের পদ থেকে অব্যাহতি নিয়েছেন। জ়িম্বাবোয়ের ক্রিকেট এবং তাঁর সহমতের ভিত্তিতে ইস্তফা দিয়েছেন। অন্য পেশাদারি দায়বদ্ধতার কারণেই জ়িম্বাবোয়ের ব্যাটিং কোচের কাজ আর চালিয়ে যেতে পারবেন না ক্লুজনার।’ জ়িম্বাবোয়ে ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টর গিভমোর ম্যাকোনি বলেছেন, ‘‘ক্লুজনারকে সব কিছুর জন্য ধন্যবাদ। আমাদের ক্রিকেটে যথেষ্ট অবদান রেখেছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ্যতা অর্জন করার পিছনেও ক্লুজনারের প্রচুর অবদান রয়েছে। অন্য ব্যস্ততার কারণে ক্লুজনারের পক্ষে আমাদের সঙ্গে পূর্ণ সময় কাজ করা সম্ভব হবে না। উভয় পক্ষের স্বার্থকে গুরুত্ব দিয়ে ক্লুজনারের সঙ্গে চুক্তি বাতিল করা হয়েছে। আশা করব, নতুন দায়িত্বেও সাফল্য পাবেন ক্লুজনার।’’

এর আগে ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত জ়িম্বাবোয়ের ব্যাটিং কোচের দায়িত্ব সামলান ক্লুজনার। গত মার্চ থেকে দ্বিতীয় দফায় জ়িম্বাবোয়ের ব্যাটিং কোচ হিসাবে নিযুক্ত করা হয় দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটারকে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্বে গ্রুপ ‘বি’-তে জ়িম্বাবোয়েকে খেলতে হবে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ়ের সঙ্গে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন