Asia Cup 2023

বিরাট নেই, বাংলাদেশের বিরুদ্ধে প্রায় অর্ধেক দলই বদলে ফেলল রোহিতের ভারত

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম একাদশে পাঁচ বদল। এশিয়া কাপের ফাইনালের আগে তরুণদের দেখে নিতে চাইছে ভারত। সেই লক্ষ্যেই সুযোগ দেওয়া হল সূর্যকুমার যাদবকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৩৯
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশে পাঁচ বদল। বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছে। দলে নেই কুলদীপ যাদবও। বিশ্রাম দেওয়া হয়েছে যশপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজকেও। এক দিনের ক্রিকেটে অভিষেক হতে চলেছে তিলক বর্মার।

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে যে ভারতীয় দল খেলেছিল, সেই দলে পাঁচ বদল। রোহিত জানালেন, ফাইনালের আগে দলের বাকিদের সুযোগ দেওয়ার জন্যই পাঁচটি বদল করা হয়েছে। বাদ পড়েছেন বিরাট, কুলদীপ, বুমরা, সিরাজ এবং হার্দিক পাণ্ড্য। দলে এসেছেন সূর্যকুমার যাদব, তিলক বর্মা, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি এবং প্রসিদ্ধ কৃষ্ণ।

টি-টোয়েন্টি ক্রিকেট খেললেও এক দিনের ম্যাচে প্রথম বার খেলতে চলেছেন তিলক। বিরাটের জায়গায় তিন নম্বরে খেলতে পারেন সূর্যকুমার। তিলক নামতে পারেন পাঁচ নম্বরে। হার্দিকের দায়িত্ব পালন করবেন শার্দূল। চোট সারিয়ে ফিরে নিজেকে প্রমাণ করার সুযোগ পাবেন প্রসিদ্ধ। বিশ্বকাপের আগে ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন শামিও।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে শুক্রবারের ম্যাচের কোনও গুরুত্ব নেই ভারতের কাছে। তারা ইতিমধ্যেই ফাইনালে পৌঁছে গিয়েছে। এই ম্যাচ জিতলেও বাংলাদেশের পক্ষে ফাইনালে যাওয়া সম্ভব নয়। টস জিতে রোহিত বলেন, “আমরা প্রথমে বল করব। এই প্রতিযোগিতায় আমরা আগে বল করিনি। সেটাই করতে চাই। এই পিচে সকলেই সাহায্য পেয়েছে। পেসাররা শুরুতে সুইং করাতে পারছে। পরের দিকে স্পিনারেরা সাহায্য পাচ্ছে। নিজেদের খেলাটা খেলতে চাই আমরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন