T20 World Cup 2024

রোহিতদের সঙ্গে যাননি হার্দিক, টি২০ বিশ্বকাপ খেলতে নিউ ইয়র্ক যাবেন কবে?

ভারতীয় সময়ে শনিবার রাতে রোহিত শর্মা-সহ দলের ১০ জন ক্রিকেটার আমেরিকার উদ্দেশে রওনা হয়েছেন। তাঁদের সঙ্গে গিয়েছেন কোচ রাহুল দ্রাবিড় এবং সাপোর্ট স্টাফেরা। সেই দলে দেখা যায়নি হার্দিককে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ২১:০৩
Share:

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

হার্দিক পাণ্ড্য শনিবার দলের সকলের সঙ্গে আমেরিকা যাননি। তবে তিনি আমেরিকার উদ্দেশে রওনা দিয়েছেন বলেই শোনা যাচ্ছে। ক্রিকবাজ় সূত্রে খবর, নিউ ইয়র্কের সময় অনুযায়ী রবিবার দুপুরেই সেখানে পৌঁছে যাবেন হার্দিক। ইতিমধ্যেই তিনি রওনা হয়ে গিয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement

ভারতীয় সময়ে শনিবার রাতে রোহিত শর্মা-সহ দলের ১০ জন ক্রিকেটার আমেরিকার উদ্দেশে রওনা দিয়েছেন। তাঁদের সঙ্গে গিয়েছেন কোচ রাহুল দ্রাবিড় এবং সাপোর্ট স্টাফেরা। সেই দলে দেখা যায়নি হার্দিককে। তিনি ভারতে নেই। তাই দলের সঙ্গে যাননি।

আইপিএলে মুম্বই ইন্ডিয়ানসের অধিনায়ক ছিলেন হার্দিক। প্লে-অফে উঠতে পারেনি তার দল লিগ পর্বের ম্যাচ শেষ হতেই তাই দেশ ছেড়ে চলে গিয়েছিলেন হার্দিক। আইপিএলে হার্দিককে বার বার কটাক্ষের মুখে পড়তে হয়। রোহিতকে সরিয়ে মুম্বই অধিনায়ক করে হার্দিককে। সেই কারণেই সমর্থকদের কটাক্ষের মুখে পড়তে হয় তাঁকে। ব্যাটে, বলে সে ভাবে সাফল্য না পাওয়ায় সমালোচনা হয় হার্দিকের। সেই সঙ্গে যোগ হয় হার্দিকের ব্যক্তিগত জীবন নিয়ে কাটাছেঁড়া। তাঁর সঙ্গে নাতাশা স্টানকোভিচের বিবাহবিচ্ছেদ হচ্ছে বলে শোনা গিয়েছে। পেশাগত এবং ব্যক্তিগত জীবনে বেশ চাপে হার্দিক। সেই কারণেই দেশ ছেড়ে চলে গিয়েছিলেন বলে শোনা যাচ্ছে।

Advertisement

দলের সঙ্গে না গেলেও ভারতের প্রথম অনুশীলনের আগেই যোগ দেবেন হার্দিক। ২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতের প্রথম ম্যাচ ৫ জুন। তার আগে বাংলাদেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। সেই ম্যাচে খেলবেন হার্দিক।

শনিবার রোহিত ছাড়াও আমেরিকার উদ্দেশে রওনা দিয়েছিলেন যশপ্রীত বুমরা, সূর্যকুমার যাদব, কুলদীপ যাদব, ঋষভ পন্থ, রবীন্দ্র জাডেজা, শিবম দুবে, মহম্মদ সিরাজ, অক্ষর পটেল, আরশদীপ সিংহের মতো ক্রিকেটারদের। এখনও যাওয়া বাকি আইপিএলের প্লে-অফে খেলা বিরাট কোহলি, সঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়াল, যুজবেন্দ্র চহাল এবং আবেশ খানের। তাঁরা পরে যাবেন। রিঙ্কু সিংহও আইপিএল ফাইনাল খেলার জন্য দেশে রয়েছেন। তিনিও দলের সঙ্গে পড়ে যোগ দেবেন। বিরাট কিছু দিনের ছুটি নিয়েছেন। শোনা যাচ্ছে, ৩০ মে আমেরিকার উদ্দেশে রওনা হবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন