Rahul Dravid

Rahul Dravid: দ্রাবিড় কোচ হওয়ায় ক্রিকেটারদের প্রতি অবিচার বন্ধ হবে, মত প্রাক্তন স্পিনারের

রান করেও প্রথম দলে সুযোগ পাচ্ছেন না, বা ভাল খেলেও পরের ম্যাচেই দল থেকে বাদ পড়ছেন, এমন ধরনের অভিযোগ ভারতীয় ক্রিকেটে হামেশাই দেখা যায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ১৬:১১
Share:

রাহুল দ্রাবিড়। ফাইল ছবি

ঝুরি ঝুরি রান করেও প্রথম দলে সুযোগ পাচ্ছেন না, বা ভাল খেলেও পরের ম্যাচেই দল থেকে বাদ পড়ছেন, এমন ধরনের ঘটনা ভারতীয় ক্রিকেটে হামেশাই দেখা যায়। সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপে হার্দিক পাণ্ড্যকে একের পর এক ম্যাচে খেলিয়ে যাওয়া নিয়ে বিতর্ক দেখা গিয়েছিল। তবে রাহুল দ্রাবিড় কোচ হয়ে আসায় এই ধরনের ঘটনা বন্ধ হবে বলে মনে করছেন হরভজন সিংহ।

Advertisement

দল নির্বাচন-সহ বিভিন্ন কারণে বার বার ভারতীয় দল সমালোচনার মুখে পড়েছে। অনেকে ঘরোয়া ক্রিকেটে ভাল খেলেও জাতীয় দলে সুযোগ পাননি। তবে দ্রাবিড়ের কড়া নজর চারদিকে ছড়িয়ে থাকায় ক্রিকেটারদের প্রতি অবিচার কমবে বলে মনে করেন প্রাক্তন ভারতীয় স্পিনার।

হরভজন এক টিভি চ্যানেলে বলেছেন, “যে হেতু রাহুল কোচ, তাই এটা নিশ্চিত ভাবে বলতে পারি খেলোয়াড়রা অনেক বেশি চাপমুক্ত থাকবে। ওদের যথাযথ সুযোগ দেওয়া হবে, কোনও রকম অবিচার করা হবে এবং দুম করে দল থেকে বাদ দেওয়া হবে না। বাদ দেওয়ার আগে তাঁকে ভাল করে দেখে নেওয়া হবে। রাহুল কোচ হওয়ার এটা একটা অত্যন্ত ভাল দিক। দলে অনেকটাই স্থিতিশীলতা আসবে।”

Advertisement

হরভজনের মতে, সঠিক দল সাজিয়ে নিতে আরও কিছুটা সময় লাগবে দ্রাবিড়ের। বলেছেন, “দলের কম্বিনেশন তৈরি করতে একটু তো সময় লাগবেই। রাহুলকেও নতুন দলের সঙ্গে মানিয়ে নিতে হবে। ভারতীয় ক্রিকেট এখন একটা ত্রিভুজের মতো, যেখানে রাহুলের সঙ্গে জুড়ে বিরাট কোহলী এবং রোহিত শর্মা। এই তিনজন একসঙ্গে ভাল কাজ করলেই ভারতীয় ক্রিকেট অন্য উচ্চতায় পৌঁছে যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন