India Vs West Indies

দেশের জার্সিতে খেলার স্বপ্ন পূরণ হয়েছে, তিলক এ বার চান বিশ্বকাপ হাতে তুলতে

এত দ্রুত ভারতের হয়ে অভিষেক হয়ে যাবে ভাবেননি। কিন্তু স্বপ্নপূরণের পর তিলক বর্মা আর থামতে চান না। এ বার তাঁর স্বপ্ন হল ভারতের হয়ে বিশ্বকাপ জেতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ২১:০০
Share:

তিলক বর্মা। — ফাইল চিত্র।

এত তাড়াতাড়ি ভারতের হয়ে অভিষেক হবে, সেটা হয়তো তিনি ভাবেননি। কিন্তু স্বপ্নপূরণের পর তিলক বর্মা আর থামতে চান না। তাঁর স্বপ্ন দেশের হয়ে বিশ্বকাপ জেতা। এ বছরই দেশের হয়ে বিশ্বকাপ খেলবেন, এমন আশা তিলক করছেন না ঠিকই। কিন্তু পরের বছর ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখা এখন থেকেই শুরু হয়ে গিয়েছে তাঁর।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ়‌ের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক হয়েছে তিলকের। ২২ বলে ৩৯ রান করে তিনিই দলের সর্বোচ্চ স্কোরার। ভারত হারলেও তিলক বোর্ডের পোস্ট করা এক ভিডিয়োয় বলেছেন, “দেশের হয়ে খেলা প্রত্যেকের স্বপ্ন থাকে। এত তাড়াতাড়ি ভারতের হয়ে খেলব ভাবিনি। কারণ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পর করোনা চলে এল সারা বিশ্বে। তার পরে ঠিক করেছিলাম যা সুযোগ আসবে কাজে লাগাব।”

সেটাই করেছেন তিলক। মুম্বইয়ের হয়ে গত মরসুমে ১১টি ম্যাচে ৩৪৩ রান করেছেন। তার আগের মরসুমে ১৪টি ম্যাচে ৩৯৭ রান করেন। মাঝের ওভারে চালিয়ে খেলার কারণে সুনাম অর্জন করেছেন এবং সে কারণেই ভারতীয় দলে ডাক পেয়েছেন।

Advertisement

তিলক আরও বলেছেন, “ছোটবেলা থেকেই দেশের হয়ে বিশ্বকাপ জেতা আমার স্বপ্ন। সব সময় ওটা নিয়েই আমি। ভারতের হয়ে এই পজিশনে খেলছি এবং দেশের হয়ে বিশ্বকাপ জিতছি, এই দৃশ্য কল্পনা করি রোজ। ভারতের জার্সি পরার পর এখন স্বপ্ন সত্যি হয়েছে। তাই বিশ্বকাপ জেতার স্বপ্নও যে দ্রুত সত্যি হবে সেটাও জানি। দেশের জার্সি পাওয়া অনুভূতি আলাদা। মুখে বলে বোঝানো যাবে না।”

তিলক জানিয়েছেন, অভিষেক হওয়ার পরে মুম্বই ইন্ডিয়ান্সের সতীর্থ এবং দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ডেওয়াল্ড ব্রেভিস তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন