bengal cricket

Bengal Team Selection: বিশ্বকাপে ভাল খেলার পুরস্কার, বাংলার রঞ্জি দলে সুযোগ পেলেন রবি কুমার

মঙ্গলবার বাংলার ক্রিকেট সংস্থার (সিএবি) পক্ষ থেকে দেওয়া হল ২২ জনের নামের তালিকা। কটকে রঞ্জি ট্রফির লিগ পর্বের ম্যাচ খেলবে বাংলা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ২০:২০
Share:

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতের হয়ে উইকেট নেওয়ার পর রবি কুমার। ছবি: টুইটার থেকে

রঞ্জি ট্রফির জন্য ২২ জনের দল বেছে নিল বাংলা। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে পারফরম্যান্সের জোরে সেই দলে ঢুকে পড়লেন তরুণ বাঁহাতি পেসার রবি কুমার। রয়েছেন অভিষেক পোড়েলও। অধিনায়ক থাকছেন অভিমন্যু ঈশ্বরণ।

মঙ্গলবার বাংলার ক্রিকেট সংস্থার (সিএবি) পক্ষ থেকে দেওয়া হল ২২ জনের নামের তালিকা। কটকে রঞ্জি ট্রফির লিগ পর্বের ম্যাচ খেলবে বাংলা। সেই দলে রয়েছেন রাজ্যের মন্ত্রী মনোজ তিওয়ারি। জানুয়ারি মাসে রঞ্জি ট্রফির জন্য যে দল বেছে নেওয়া হয়েছিল সেই দলেও রাখা হয়েছিল তাঁকে। আনন্দবাজার অনলাইনকে মনোজ আগেই জানিয়েছিলেন রঞ্জি খেলার জন্য তৈরি তিনি। কোচ অরুণ লাল জানিয়েছিলেন সুস্থ থাকলে মনোজ খেলবেনই। বাংলার হয়ে চার নম্বরে ব্যাট করতে দেখা যেতে পারে তাঁকে।

Advertisement

সদ্য অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতে ফিরেছেন রবি কুমার। ওয়েস্ট ইন্ডিজে তাঁর বোলিং নজর কেড়েছে। সঙ্গে সঙ্গে তাঁকে রঞ্জি দলে সুযোগ দেওয়া হয়েছে। বোলিং আক্রমণে তাঁর সঙ্গে রয়েছেন ঈশান পোড়েল, নীলকণ্ঠ দাস, মুকেশ কুমাররা। স্পিন আক্রমণ সামলানোর জন্য থাকবেন শাহবাজ আহমেদও।

এ বারের দলে সুযোগ পেয়েছেন অভিষেক পোড়েল। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে রিজার্ভ দলে ছিলেন তিনি। তরুণদের সুযোগ দেওয়া হয়েছে দলে। অধিনায়ক অভিমন্যুর সঙ্গে থাকছেন অভিজ্ঞ সুদীপ চট্টোপাধ্যায়, অনুষ্টুপ মজুমদার, মনোজরা।

Advertisement

বাংলা দল: অভিমন্যু ঈশ্বরণ (অধিনায়ক), মনোজ তিওয়ারি, সুদীপ চট্টোপাধ্যায়, অনুষ্টুপ মজুমদার, অভিষেক রমন, সুদীপ ঘরামি, অভিষেক দাস, ঋত্বিক চট্টোপাধ্যায়, ঋত্বিক রায় চৌধুরী, অভিষেক পোড়েল, শাহবাজ আহমেদ, সায়ন শেখর মণ্ডল, আকাশ দীপ, ঈশান পোড়েল, মুকেশ কুমার, কাজী জুনেইদ সইফি, শাকির হাবিব গাঁধী, প্রদিপ্ত প্রামানিক, গীত পুরি, নীলকণ্ঠ দাস, করণ লাল এবং রবি কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন