Virat Kohli

ছুটি কাটাতে গিয়ে বদলে গেল কোহলির সঙ্গী! ভামিকার বদলে বিরাটের কোলে কে?

খেলার মাঝেই ছুটি কাটাচ্ছেন বিরাট কোহলি ও অনুষ্কা শর্মা। কিন্তু এ বার বিরাটের কন্যা ভামিকাকে দেখা গেল না। বদলে বিরাটের কোলে অন্য কেউ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১২:৩৬
Share:

খেলার মাঝে সুযোগ পেলেই ছুটি কাটাচ্ছেন বিরাট কোহলি। মন ফুরফুরে রাখছেন তিনি। —ফাইল চিত্র

খেলার মাঝে সময় পেলেই ছুটি কাটাচ্ছেন বিরাট কোহলি। উত্তরাখণ্ড ভ্রমণ দিয়ে বছরটা শুরু করেছিলেন। তার পরে যান মধ্যপ্রদেশের উজ্জয়িনীতে মহাকালেশ্বর মন্দিরে। সেখানেই কোলে একটি কুকুরকে নিয়ে ছবি তুললেন বিরাট।

Advertisement

নিজের টুইটারে একটি ছবি দিয়েছেন বিরাট। সেখানে দেখা যাচ্ছে, কোলে একটি কুকুরকে নিয়ে বসে তিনি। মুখে এক গাল হাসি। দেখে মনে হচ্ছে, কোনও মন্দিরের সিঁড়িতে বসে রয়েছেন বিরাট। ছবিতে অবশ্য স্ত্রী অনুষ্কা শর্মা বা কন্যা ভামিকাকে দেখা যায়নি। হতে পারে অনুষ্কাই বিরাটের ছবিটি তুলেছেন।

সোমবার ভোরে নিজের ছবি পোস্ট করেছেন বিরাট। তিনি এখনও ছুটি কাটাচ্ছেন, না কি ফিরে এসেছেন তা জানা যায়নি। কারণ, ৯ মার্চ থেকে আমদাবাদে শুরু হচ্ছে চতুর্থ টেস্ট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে হলে সেই টেস্টে জিততেই হবে ভারতকে। সেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হতে পারে বিরাটকে। তার আগে মন কিছুটা ফুরফুরে করে নিতে চাইছেন তিনি।

Advertisement

মাসখানেক আগে হৃষীকেশের স্বামী দয়ানন্দ গিরির আশ্রমে গিয়েছিলেন অনুষ্কা ও বিরাট। সেখানে স্বামীজির সমাধিতে প্রণাম জানিয়ে আশীর্বাদ নেন দু’জনে। সমাজমাধ্যমে ভাইরাল হয়েছিল সেই ছবি। হৃষীকেশের আশ্রমে গিয়ে সেখানকার একাধিক আধ্যাত্মিক কর্মসূচিতে অংশগ্রহণ করেন তারকা যুগল। তাঁদের তরফে আশ্রমে একটি ‘ভান্ডারা’র আয়োজনও করা হয়। শুধু হৃষীকেশেই নয়, বছরের শুরুতে মেয়ে ভামিকাকে নিয়ে বৃন্দাবনে নিম কারোলি বাবার আশ্রমেও গিয়েছিলেন বিরুষ্কা। সেখানে গিয়ে ধ্যান ও প্রার্থনা করেন যুগল। খবর, আশ্রমে গরিবদের কম্বল বিতরণও করেছিলেন তাঁরা।

মহাকালেশ্বর মন্দিরে অনুষ্কার পরনে ছিল হালকা গোলাপিরঙা শাড়ি। চোখেমুখে রূপটান প্রায় নেই বললেই চলে। বিরাটের পরনে ছিল ধুতি ও গলায় জড়ানো উত্তরীয়। মন্দিরে অন্য ভক্তদের সঙ্গে প্রার্থনারত অবস্থার দেখা যায় তাঁদের। মন্দিরের পুরোহিতদের সঙ্গে শিবলিঙ্গের মাথায় দুধ ঢালেন বিরুষ্কা। গ্ল্যামার জগতের কোনও চাকচিক্য নেই, নেই কোনও তারকাসুলভ আচরণ। আর পাঁচটা সাধারণ মানুষের মতোই মন্দিরে বসে প্রার্থনা করেন বিরাট ও অনুষ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন