Coromandel Express accident

করমণ্ডল দুর্ঘটনায় মৃতদের সন্তানকে নিখরচায় পড়াতে চান বীরেন্দ্র সহবাগ

গত শুক্রবার ওড়িশার বালেশ্বরের কাছে বাহানগা বাজারে দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। সেই দুর্ঘটনায় এখনও পর্যন্ত মারা গিয়েছেন ২৭৫ জন। তাঁদের সন্তানদের নিখরচায় পড়াতে চান বীরেন্দ্র সহবাগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ২১:১৯
Share:

বীরেন্দ্র সহবাগ। — ফাইল চিত্র

গত শুক্রবার ওড়িশার বালেশ্বরের কাছে বাহানগা বাজারে দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। সেই দুর্ঘটনায় এখনও পর্যন্ত মারা গিয়েছেন ২৭৫ জন। আহত ১১০০-র বেশি। অনেকেই সেই ঘটনায় শোকপ্রকাশ করেছেন। তবে বীরেন্দ্র সহবাগ যে কাজ করলেন, তা আগে কেউ করেননি। নিহতদের সন্তানকে নিজের স্কুলে নিখরচায় শিক্ষা দেওয়ার প্রস্তাব দিলেন তিনি। বোর্ডিংয়ে থেকে পড়াশোনা করতে পারবে তারা।

Advertisement

রবিবার টুইটারে একটি পোস্ট করেন সহবাগ। দুর্ঘটনার একটি ছবি দিয়ে তিনি লেখেন, “এই ছবি অনেক দিন ধরে আমাদের তাড়া করে বেড়াবে। শোকের এই সময়ে সবার আগে যে কাজটা আমি করতে পারি তা হল, এই মর্মান্তিক দুর্ঘটনায় নিহতদের সন্তানদের দেখভাল করা। ক্ষতিগ্রস্ত পরিবারের ছেলেমেয়ে যারা রয়েছে, তাদের সহবাগ আন্তর্জাতিক স্কুলের বোর্ডিংয়ে নিখরচায় পড়াতে চাই।”

সহবাগের এই আচরণের মুগ্ধ সাধারণ মানুষ থেকে ক্রিকেটপ্রেমীরা। সহবাগের এই পোস্ট ‘ভাইরাল’ হয়েছে সমাজমাধ্যমে। অনেকেই কুর্নিশ করেছেন তাঁর এই প্রস্তাব। এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, “আপনার মতো মানুষের থেকেই এটা আশা করা যায়। অনেক ধন্যবাদ।” আর এক জন লিখেছেন, “অসাধারণ আচরণ। মানবিকতার ব্যাপারে সবার উপরে উঠে ভাবলেন আপনি। একটা দুর্ঘটনায় গোটা দেশ যে ভাবে ঐক্যবদ্ধ হয়েছে, সেটা দেখেই ভাল লাগছে। আশা করি সবাই মিলে এই দুর্ঘটনা দ্রুত পিছনে ফেলে সামনের দিকে এগিয়ে যেতে পারব।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন