Womens Asia Cup 2022

পাকিস্তানকে হারানো তাইল্যান্ড ভারতের সামনে ৩৭-এ শেষ, বাংলাদেশের আশা বাঁচিয়ে রাখলেন মন্ধানারা

পাকিস্তানকে হারিয়ে অঘটন ঘটালেও ভারতের সামনে উড়ে গেল তাইল্যান্ডের মহিলা দল। মহিলাদের এশিয়া কাপে তাইল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে বাংলাদেশের শেষ চারে যাওয়ার আশা বাঁচিয়ে রাখল ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৪:৪৪
Share:

সহজ জয় মন্ধানাদের। ছবি: টুইটার

পাকিস্তানের মহিলা দলকে হারিয়ে অঘটন ঘটিয়েছিল তাইল্যান্ড। কিন্তু ভারতীয় বোলিংয়ের সামনে ভেঙে পড়ল তাদের ব্যাটিং। মাত্র ৩৭ রানে অলআউট হয়ে গেল তাইল্যান্ড। ৩৮ রান করতে ভারতের মহিলা দলের লাগল মাত্র ছ’ওভার। ৯ উইকেটে তাইল্যান্ডকে হারিয়ে মহিলাদের এশিয়া কাপে বাংলাদেশের আশা বাঁচিয়ে রাখলেন স্মৃতি মন্ধানারা।

Advertisement

সিলেটে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন ভারতীয় মহিলা দলের অধিনায়ক মন্ধানা। তাঁর সিদ্ধান্তকে সঠিক প্রমাণিত করল ভারতের বোলিং আক্রমণ। বিশেষ করে ভারতের স্পিন ত্রয়ী। দীপ্তি শর্মা, স্নেহ রানা ও রাজেশ্বরী গায়কোয়াড়ের দাপটে দাঁড়াতে পারলেন না তাইল্যান্ডের কোনও ব্যাটার।

তাইল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১২ রান করেন নান্নাপাত কোনচারোয়েনকাই। বাকিরা কেউ দুই অঙ্কে পৌঁছতে পারেননি। ১৫.১ ওভারে অলআউট হয়ে যায় তাইল্যান্ড। ভারতের হয়ে স্নেহ তিনটি এবং দীপ্তি ও রাজেশ্বরী দু’টি করে উইকেট নেন। এ বারের মহিলাদের এশিয়া কাপে সব থেকে বেশি (১০) উইকেট শিকারি হলেন দীপ্তি।

Advertisement

রান তাড়া করতে নেমে কোনও সমস্যা হয়নি ভারতীয় ব্যাটারদের। ছ’ওভারে ম্যাচ জিতে যায় ভারত। এই জয়ের ফলে ছ’ম্যাচে ১০ পয়েন্ট হল ভারতের। মঙ্গলবার শ্রীলঙ্কাকে খুব বড় ব্যবধানে পাকিস্তান হারাতে না পারলে পয়েন্ট তালিকায় শীর্ষে থেকে শেষ চারে যাবেন মন্ধানারা।

তাইল্যান্ডকে ভারত হারানোয় শেষ চারে যাওয়ার আশা বেঁচে রইল বাংলাদেশের। কারণ, শ্রীলঙ্কার কাছে হেরে বাংলাদেশের পয়েন্ট পাঁচ ম্যাচে চার। ভারতের কাছে হেরে যাওয়ায় তাইল্যান্ডের পয়েন্ট ছয় ম্যাচে ছয়। মঙ্গলবার সংযুক্ত আরব আমিরশাহিকে বাংলাদেশ হারাতে পারলে তাদেরও পয়েন্ট হবে ছয়। সে ক্ষেত্রে রানরেট বিচার করা হবে। রানরেটে তাইল্যান্ডের থেকে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন