India vs Australia

ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট ম্যাচ ড্র

সকাল থেকে রাঁচীর পাটা পিচ কামড়ে রয়েছেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। যোগ্য সঙ্গ দিচ্ছেন ম্যাট রেনশ। রবিবার বিকেলে ২ উইকেট খুইয়ে ব্যাকফুটে চলে গিয়েছিল অস্ট্রেলিয়া। তারই প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠতে পেরেছে স্মিথরা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ মার্চ ২০১৭ ১১:০৮
Share:

ছবি-এএফপি

দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া ২০৪/৬।

Advertisement

৯৮ ওভারে অস্ট্রেলিয়া ১৯৬/৬।

ম্যাত্সওয়েল আউট ২ রানে।

Advertisement

৬৩ রানের চার উইকেট পরার পর পঞ্চম উইকেট পড়ল ১৮৭ রানে।

৭৪ ওভারের শেষে অস্ট্রেলিয়া ১৫৯/৪।

লাঞ্চের পর কোনও উইকেট নিতে পারেনি বারতীয় বোলাররা।

১০০ রান করে ফেলল অস্ট্রেলিয়া। অনেকক্ষণ কোনও উইকেট তুলে নিতে পারেনি ভারত। ড্রয়ের দিকে ম্যাচ।

লাঞ্চ ব্রেকে যাওয়ার আগে ভারতের থেকে অস্ট্রেলিয়া পিছিয়ে রয়েছে ৬৯ রানে। হাতে রয়েছে ৬ উইকেট।

এই মুহর্তে ব্যাট করছেন শ্যন মার্শ ও পিটার হ্যান্ডসকম্ব। ৩৬ ওভার শেষে অস্ট্রেলিয়া ৮৩/৪।

সকাল থেকে রাঁচীর পাটা পিচ কামড়ে ছিলেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। যোগ্য সঙ্গ দিচ্ছিলেন ম্যাট রেনশ। কিন্তু আবারও সেই জাডেজার না বুঝতে পারা বলের আঘাতে ছিটকে গেল স্মিথের স্টাম্প। ২১ রান করে প্যাভেলিয়নে ফিরলেন তিনি। তার আগেই ইশান্তের বলে এলবিডব্লু হয়ে ফিরেছেন রেনশ। রবিবার বিকেলে ২ উইকেট খুইয়ে ব্যাকফুটে চলে গিয়েছিল অস্ট্রেলিয়া। তারই প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠতে পেরেছে স্মিথরা। ২৭ ওভারের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৫৯/২।

শেষ দিন। এখন বিরাট কোহালিদের লক্ষ্য সব ক’টা উইকেট পকেটে পোরা। তা হলেই দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সুযোগ পাবে ভারত। তা হলে সিরিজ অন্তত এক ধাপ এগিয়ে থাকবে ভারত। যে পিচে মাত্র ৪ দিনে হাজার রান হয়েছে, সেখানে স্টিভেন স্মিথদের আর মাত্র ৭৫ ওভারেই বধ করা যে যথেষ্ট কঠিন বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুন- সাহস বেড়েছে অনেক, তাই পেরেছি, বলছেন ঋদ্ধি

রাঁচীর তৃতীয় টেস্টে চতুর্থ দিনের শেষ বেলায় ভারতের ৬০৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ২৪ রানে ২ উইকেট হারায় অস্ট্রেলিয়া। চেতেশ্বর পূজারা (২০২), ঋদ্বিমান সাহা (১১৭)দের অনবদ্য ব্যাটিং দাপটে ৬০৩ রানের পাহাড় তৈরি করে ভারত। এর সঙ্গে অবশ্য লোকেশ রাহুল (৬৭), মুরলী বিজয় (৮২) এবং রবীন্দ্র জাদেজার ঝটতি ৫৪ রানের অবদান উল্লেখযোগ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন