Mitchell McClenaghan

Pakistan Cricket: ক্রিকেটারদের দোষারোপ করা বন্ধ করো, পাকিস্তানের কড়া সমালোচনা কিউই বোলারের

পাকিস্তান সফর বাতিল করে দেশে ফিরে যাওয়ার কারণে সমালোচনায় বিদ্ধ করা হচ্ছে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের। তাঁদের হঠাৎই খলনায়কে পরিণত করা হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১ ১৬:৫০
Share:

তোপ মিচেলের। ফাইল ছবি

পাকিস্তান সফর বাতিল করে দেশে ফিরে যাওয়ার কারণে সমালোচনায় বিদ্ধ করা হচ্ছে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের। তাঁদের হঠাৎই খলনায়কে পরিণত করা হয়েছে। এই সমালোচনা মেনে নিতে পারছেন না নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। মুখ খুললেন সে দেশের বোলার মিচেল ম্যাকক্লেনাঘান।

Advertisement

শনিবার নিউজিল্যান্ডের ক্রিকেটাররা দেশে ফেরার বিমান ধরার আগে ব্যঙ্গ করে পোস্ট করেছিলেন পাকিস্তানের ক্রিকেটার মহম্মদ হাফিজ। লিখেছিলেন, ‘নিউজিল্যান্ডকে নিরাপদে বিমানবন্দরে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করার জন্য পাকিস্তানের নিরাপত্তা বাহিনীকে ধন্যবাদ। একই রুটে একই নিরাপত্তার সাহায্যে ওরা গেল, কিন্তু আজকে কি কোনও হুমকির খবর ছিল না’?

এরই কড়া উত্তর দিয়েছেন ম্যাকক্লেনাঘান। লিখেছেন, ‘এ বার বন্ধ করো এ সব ভাই। তুমি বিষয়টাকে খারাপ দিকে নিয়ে যাচ্ছ। খেলোয়াড়দের বা সংস্থাকে দোষারোপ করা বন্ধ করো। দোষ দিতে হলে আমাদের সরকারকে দায়ী করো। ওরা যে উপদেশ পেয়েছে তার ভিত্তিতেই এই কাজ করেছে। আমার সঙ্গে এখানে যারা রয়েছে তারা প্রত্যেকেই খেলতে চেয়েছিল। কিন্তু আমাদের কাছে কোনও বিকল্প ছিল না’।

Advertisement

১৮ বছর পর পাকিস্তান সফরে এসেছিল নিউজিল্যান্ড। কিন্তু একটি ম্যাচ না খেলে নিরাপত্তার কারণে তারা দেশে ফিরে যাচ্ছে। ম্যাকক্লেনাঘানের মন্তব্যকে সমর্থন করেছে অনেক ক্রিকেটপ্রেমীই। জানিয়েছেন, সরকারের নির্দেশ এলে ক্রিকেটারদের কিছু করার থাকে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন