Cricket

সায় নেই ফ্র্যাঞ্চাইজিদের, প্রশ্নের মুখে সৌরভের প্রস্তাবিত অল স্টার ম্যাচের ভবিষ্যৎ

বিরাট কোহালি, মহেন্দ্র সিংহ ধোনি, রোহিত শর্মার মতো তারকা ক্রিকেটাররা বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে আইপিএল-এ খেললেও এই ম্যাচের জন্য একই দলের হয়ে তাঁদের খেলতে দেখা যাবে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২০ ১৪:২৫
Share:

একই দলের হয়ে কি শেষ পর্যন্ত খেলতে পারবেন ধোনি, রোহিত ও কোহালি? —ফাইল চিত্র।

সৌরভ গঙ্গোপাধ্যায় প্রস্তাব দিয়েছিলেন আইপিএল-এর আগে অল স্টার ম্যাচের। কিন্তু বোর্ড প্রেসিডেন্ট তথা ভারতের প্রাক্তন অধিনায়কের প্রস্তাবিত সেই ম্যাচ নিয়েই তৈরি হয়েছে অনিশ্চয়তা।

Advertisement

বিরাট কোহালি, মহেন্দ্র সিংহ ধোনি, রোহিত শর্মার মতো তারকা ক্রিকেটাররা বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে আইপিএল-এ খেললেও এই ম্যাচের জন্য একই দলের হয়ে তাঁদের খেলতে দেখা যাবে। অল স্টার ম্যাচের বিশেষত্ব এটাই। আইপিএল-এর ঠিক আগে এ রকম একটা অল স্টার ম্যাচের দিকে তাকিয়ে রয়েছেন ক্রিকেটভক্তরা।

কিন্তু তাদের এ বার বোধহয় হতাশই হতে হবে। একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী এই ম্যাচ নিয়ে ফ্র্যাঞ্চাইজিরাই নাকি এখন বেঁকে বসেছে। প্লেয়ার ছাড়তে রাজি নয় তারা। সেই কারণেই সৌরভের প্রস্তাবিত অল স্টার ম্যাচ হওয়া নিয়ে তৈরি হয়েছে সংশয়।

Advertisement

আরও পড়ুন: ‘প্লেবয়’ পত্রিকার মডেলিং অফার ফিরিয়ে শুধু খেলাতেই মন দিতে চান বিশ্বের ‘সেক্সিয়েস্ট অ্যাথলিট’

এ বারের আইপিএল-এর বল গড়াবে ২৯ মার্চ। ২৬ তারিখ এই অল স্টার ম্যাচ হওয়ার কথা। ওই প্রতিবেদন অনুযায়ী ফ্র্যাঞ্চাইজিগুলোর যুক্তি, আইপিএল শুরুর দিন কয়েক আগে প্লেয়ার ছাড়ার কোনও যুক্তিই নেই। তারকা ক্রিকেটাররা চোট আঘাত পেয়ে গেলে সমস্যায় পড়তে হবে সংশ্লিষ্ট ফ্র্যাঞ্চাইজিকে।

প্লেয়ার ছাড়লে টিম বন্ডিং এবং প্র্যাকটিসও বিঘ্নিত হবে। কোনও ফ্র্যাঞ্চাইজির আবার দাবি, অল স্টার ম্যাচের জন্য অন্য জার্সি পরে খেলতে হবে প্লেয়ারদের। সে ক্ষেত্রে ফ্র্যাঞ্চাইজিগুলোকে ব্যবসায়িক সমস্যায় পড়তে পারে।

আরও পড়ুন: ফুচকা বানিয়ে পরিবেশন করছেন ধোনি! কাদের জানেন?

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ও আইপিএল কমিটি আগে সিদ্ধান্ত নিয়েছিল, আটটি ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটারদের নিয়ে তৈরি হবে দু’টি দল। কিংস ইলেভেন পঞ্জাব, দিল্লি ক্যাপিটালস, রাজস্থান রয়্যালস ও কলকাতা নাইট রাইডার্স-এর ক্রিকেটারদের নিয়ে তৈরি হবে একটি দল। অন্যদিকে চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বই ইন্ডিয়ান্সকে নিয়ে তৈরি হবে আরও একটি দল। ফ্র্যাঞ্চাইজিদের চাপে এই ম্যাচ নিয়ে হঠাৎই উঠছে প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন