Pakistan Sports

আট মাস বেতন নেই! পাকিস্তান ছেড়ে পালালেন বিদেশি কোচ

দীর্ঘ ৮ মাস ধরে পাকিস্তানের এক বিদেশি কোচ বেতন পাননি বলে অভিযোগ। দীর্ঘ দিন অপেক্ষা করার পরে অবশেষে তিনি পাকিস্তান ছেড়ে নিজের দেশে চলে গিয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ১৯:৩২
Share:

ফের বিতর্কে পাকিস্তান। পেতন না পেয়ে এক কোচ দেশ ছেড়ে পালিয়েছেন বলে অভিযোগ। —প্রতীকী চিত্র

পাকিস্তান ছেড়ে নিজের দেশে ফিরলেন সেখানকার হকি দলের বিদেশি কোচ। নেদারল্যান্ডসের বাসিন্দা সিগফ্রেড আকমান গত ৮ মাস ধরে বেতন পাননি বলে অভিযোগ। অবশেষে বিরক্ত হয়ে দেশে ফিরে গিয়েছেন তিনি।

Advertisement

পাকিস্তান হকি ফেডারেশনের এক আধিকারিক জানিয়েছেন, শুধু বেতন না পাওয়া নয়, সংস্থার কর্মকর্তাদের নিয়েও বিরক্ত ছিলেন আকমান। দল পরিচালনার ক্ষেত্রে কর্তারা বার বার নাক গলাতেন। স্বাধীনতা পেতেন না আকমান। সেই আধিকারিকের কথায়, ‘‘পাকিস্তান হকি ফেডারেশনের কাছ থেকে নিজের বকেয়া বেতন পাওয়ার জন্য অনেক দিন অপেক্ষা করেছিলেন আকমান। কিন্তু গত ৮ মাস ধরে তিনি বেতন পাননি। তাই তিনি সিদ্ধান্ত নেন, অনেক হয়েছে। অবশেষে দেশে ফিরে গিয়েছেন তিনি।’’

পাকিস্তান হকি ফেডারেশন চালাতে টাকা দেয় পাকিস্তান স্পোর্টস বোর্ড। কোচ থেকে শুরু করে খেলোয়াড়দের বেতন সেখান থেকেই দেওয়া হয়। কিন্তু বোর্ড দীর্ঘ দিন টাকা দেয়নি।

Advertisement

তবে পাকিস্তান হকি ফেডারেশনের আর এক আধিকারিক জানিয়েছেন, সামনে হকির কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতা না থাকায় দেশে ফিরে গিয়েছেন আকমান। তার সঙ্গে বেতন না পাওয়ার কোনও সম্পর্ক নেই। কারণ, এই মাসের শেষে তাঁকে বকেয়া বেতন দিয়ে দেওয়া হবে।

গত কয়েক বছর ধরে পাকিস্তান হকি ফেডারেশন আর্থিক সমস্যায় রয়েছে। এই বিষয়ে হকি খেলোয়াড়রাও অভিযোগ করেছেন। দেশে ফিরে যাওয়ার আগে সংস্থার কর্তাদের কাছে অভিযোগ করেছেন আকমান। তিনি জানিয়েছেন, খালি পেট ও মাথায় রোজগারের চিন্তা থাকলে কোনও দিন ভাল খেলতে পারবেন না খেলোয়াড়রা। ফেডারেশনের উচিত, সে দিকে খেয়াল রাখা।

চলতি বছরই পাকিস্তানের হকি দলের কোচ হিসাবে নিযুক্ত করা হয়েছিল আকমানকে। তাঁর নেতৃত্বে এশিয়া কাপ, কমনওয়েলথ গেমস, সুলতান আজলান শাহ কাপ ও সুপার হকি লিগে অংশ নিয়েছিল পাকিস্তান। কিন্তু কোনও প্রতিযোগিতাতেই খুব একটা ভাল খেলতে পারেনি তারা। সেই কারণে হকি সংস্থার কর্তাদের একটা অংশ আকমানের উপর ক্ষুব্ধ। তার প্রভাবও কোচের বেতনের উপর পড়তে পারে বলে অভিযোগ সংস্থারই একটা অংশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন