Football

জিতে চেন্নাইয়ের উপরে চাপ বাড়াল ইস্টবেঙ্গল

স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে রবিবার ইস্টবেঙ্গলকে জিততেই হতো। এছাড়া কোনও উপায়ই ছিল না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ মার্চ ২০১৯ ১৬:১৫
Share:

ইস্টবেঙ্গল এখন সুখী পরিবার। ছবি- কোয়েস ইস্টবেঙ্গলের ফেসবুক পেজ থেকে।

ইস্টবেঙ্গল ১ মিনার্ভা পঞ্জাব ০

Advertisement

(এনরিকে)

টিকে রইল ইস্টবেঙ্গলের আইলিগ চ্যাম্পিয়ন হওয়ার আশা। রবিবার পঞ্চকুলায় মিনার্ভা পঞ্জাবকে মাটি ধরাল আলেসান্দ্রো মেনেনদেজ-ব্রিগেড। এনরিকে এসকুয়েদা ৭৫ মিনিটে করেন গোলটি। সেই গোল আর শোধ করা সম্ভব হয়নি মিনার্ভা পঞ্জাবের পক্ষে।

Advertisement

এই ম্যাচ জেতার ফলে আই লিগ টেবলে চেন্নাই সিটি এফসি-র ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে লাল-হলুদ শিবির। সেই সঙ্গে এদিনের পরে চাপ বাড়ল চেন্নাই-এর উপরে। ইস্টবেঙ্গল জেতায় জমে গেল এবারের আই লিগ। শেষ ম্যাচে পাওয়া যাবে নতুন আই লিগ চ্যাম্পিয়ন।

সেদিন ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ গোকুলাম। অন্য দিকে চেন্নাই সিটির সামনে মিনার্ভা পঞ্জাব। ইস্টবেঙ্গল চেন্নাইকে প্রায় ধরে ফেললেও এগিয়ে রয়েছে আকবর নওয়াসের দলই। পয়েন্টের নিরিখে চেন্নাই লাল-হলুদ-এর থেকে এখনও এক পয়েন্টে এগিয়ে। শেষ ম্যাচে চেন্নাই যদি ড্র করে বা হার মানে মিনার্ভার বিরুদ্ধে এবং ইস্টবেঙ্গল যদি গোকুলামকে হারাতে পারে, তা হলে আই লিগ আসবে কলকাতায়। সেই দিকেই তাকিয়ে ইস্টবেঙ্গল সমর্থকরা।

আরও খবর: এনরিকের গোলে জিতল ইস্টবেঙ্গল

স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে রবিবার ইস্টবেঙ্গলকে এদিন জিততেই হতো। এছাড়া আর কোনও উপায়ও ছিল না মেনেনদেজ-ব্রিগেডের সামনে। দু’ পক্ষই গোল করার মতো পরিস্থিতি তৈরি করেছিল। কিন্তু কখনও বার, কখনও আবার পোস্ট থামিয়ে দেয় দু’ পক্ষকে। শেষমেশ ইস্টবেঙ্গলের মেক্সিকান স্ট্রাইকার হাজার ওয়াটের আলো এনে দেন ইস্টবেঙ্গল সমর্থকদের মুখে। এক সময়ে চোট পাওয়ায় তাঁকে নিয়ে আশঙ্কা দেখা গিয়েছিল। কিন্তু চোট সারিয়ে ফেরার পরে এনরিকে হয়ে উঠেছেন দলের ত্রাতা। গোল করে চলেছেন। সমর্থকদের বুকে বল জোগাচ্ছেন।

এদিন তাঁর গোলেই লাল-হলুদ-এর বুকের উপরে চেপে বসে থাকা পাথর কিছুটা সরেছে। শেষ ম্যাচে ইস্টবেঙ্গলকে জিততেই হবে। সেই সঙ্গে ভাগ্যদেবীর সাহায্যও দরকার। কথায় বলে, ভাগ্যদেবী তো সাহসীদেরই সহায় হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন