Gary Kirsten

রুট-স্টোকসদের পরবর্তী কোচ গ্যারি কার্স্টেন? বাড়ছে জল্পনা

ট্রেভর বেলিস পদত্যাগ করেছেন। তাই নতুন কোচের খোঁজে ইসিবি। যা খবর, তাতে কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন গ্যারি কার্স্টেন।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৯ ১৩:২৭
Share:

গ্যারি কার্স্টেন। ফাইল ছবি।

বিশ্বকাপজয়ী কোচ তিনি। ভারতের বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা ছিল তাঁর। এ বার তাঁকেই সব ফরম্যাটের কোচ হিসেবে পেতে চাইছে ইংল্যান্ড। তিনি দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ওপেনার গ্যারি কার্স্টেন

Advertisement

জুলাইয়ে ট্রেভর বেলিসের কোচিংয়ে ৫০ ওভারের ফরম্যাটে বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড। অ্যাশেজেও তিনিই ছিলেন কোচ। কিন্তু অ্যাশেজের পর পদত্যাগ করেছেন বেলিস। এই অবস্থায় চলতি সপ্তাহেই নতুন কোচের খোঁজ শুরু করছেন ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ডিরেক্টর অ্যাশলে জাইলস। শোনা যাচ্ছে রুট-স্টোকসদের কোচ হওয়ার দৌড়ে সবার চেয়ে এগিয়ে রয়েছেন কার্স্টেন।

যা খবর, তাতে কার্স্টেন নাকি শুধু ওয়ানডে দলকে কোচিং করাতে আগ্রহ দেখিয়েছেন। কিন্তু, ইসিবি পুরো সময়ের জন্য কোচ চাইছে। সেটাই বোঝানোর চেষ্টা করা হবে কার্স্টেনকে।

Advertisement

আরও পড়ুন: লক্ষ্য চার নম্বর স্লট, রায়নার নজরে টি-টোয়েন্টি বিশ্বকাপ​

আরও পড়ুন: ১০ বছর পর প্রথম ওয়ানডে! উত্তেজনায় ফুটছে করাচি​

ভারতীয় দলের কোচ হিসেবে চার বছর কাজ করেছিলেন তিনি। ২০১১ সালে তাঁর কোচিংয়েই বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল মহেন্দ্র সিংহ ধোনির ভারত। এ ছাড়া দক্ষিণ আফ্রিকাকে বিশ্বের এক নম্বর টেস্ট দলেও পরিণত করেছিলেন তিনি। শুধু জাতীয় দল নয়, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ সহ অন্যান্য টি-টোয়েন্টি লিগেও কোচিং করিয়েছেন কার্স্টেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন