England

করোনার গ্রাসে ইংল্যান্ডের ক্রিকেট, মর্গ্যানদের বোর্ডের ক্ষতি ১৬৬ কোটি টাকারও বেশি

বিপুল ক্ষতি ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের, ভবিষ্যৎ নিয়ে চিন্তিত কর্তারা।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১৩ মে ২০২১ ১০:০১
Share:

অইন মর্গ্যানদের বোর্ডের বিপুল টাকার ক্ষতি। —ফাইল চিত্র

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের রিপোর্ট অনুযায়ী ২০২০ সালে প্রায় ১৬৬ কোটি ৭০ লক্ষ ৩০ হাজার টাকার ক্ষতি হয়েছে তাদের। করোনার কারণেই এমন ক্ষতি বলে জানিয়েছে তারা।

Advertisement

জৈব সুরক্ষা বলয় তৈরির খরচ তো রয়েছেই, সঙ্গে ইংল্যান্ড বোর্ড ‘দ্য হান্ড্রেড’ নামক একটি নতুন ক্রিকেট লিগ তৈরির পিছনে প্রচুর টাকা বিনিয়োগ করেছিল। সেই লিগ স্থগিত করে দেওয়া হয় করোনার জন্য। এর ফলেই অইন মর্গ্যানদের বোর্ডের এত টাকার ক্ষতি হয়েছে। ইংল্যান্ডের সব ধরনের খেলা মিলিয়ে এই ক্ষতি ১০৩৫ কোটির বেশি। গ্রীষ্মে আন্তর্জাতিক ক্রিকেট সিরিজগুলো আয়োজন করতে না পারলে অবস্থা আরও খারাপ হতে পারতো।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান অর্থনৈতিক কর্মকর্তা স্কট স্মিথ বলেন, “খুব কঠিন বছর ছিল এটা। তবে আন্তর্জাতিক ক্রিকেট খেলে এবং অতিমারির সময় বেশ কিছু সফল সিদ্ধান্তের কারণে আরও বড় আর্থিক ক্ষতি এড়ানো গিয়েছে। তবে এই ক্ষতি আমাদের ভবিষ্যৎকে সমস্যায় ফেলতে পারে। আশা করছি এই গ্রীষ্মে আন্তর্জাতিক ক্রিকেট এবং মাঠে দর্শক ফিরলে ক্ষতি পূরণ করতে কিছুটা সাহায্য করবে।”

Advertisement
আরও পড়ুন:

বেশ কিছু বিনিয়োগের পরিকল্পনা থাকলেও আপাতত তা করবে না বলে সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ডের বোর্ড। এই গ্রীষ্মে জো রুটরা খেলবেন নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, পাকিস্তান এবং ভারতের বিরুদ্ধে। ইংল্যান্ডের মেয়েদের দল খেলবে ভারত এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন