England

আইপিএল-এর অভিজ্ঞতা সাহায্য করবে, বিশ্বকাপ দলে ডাক পেয়ে বললেন তারকা ক্রিকেটার

পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ কপাল খুলে দিল ইংল্যান্ড তারকার। ডাক পেলেন বিশ্বকাপ দলে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০১৯ ১৬:৫৪
Share:

পাকিস্তানকে ওয়ানডে সিরিজ হারানোর পরে রুট, বেয়ারস্টোদের সঙ্গে আর্চার। ছবি: রয়টার্স।

বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে ছিলেন না তিনি। সদ্য সমাপ্ত পাকিস্তান-ইংল্যান্ড ওয়ানডে সিরিজ কপাল খুলে দিল জোফ্রা আর্চারের।

Advertisement

আজ, মঙ্গলবার বিশ্বকাপের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। সেই দলে ডাক পেয়েছেন বার্বাডোজ-জাত ফাস্ট বোলার আর্চার। তাঁর সঙ্গে লিয়াম ডসন ও জেমস ভিনসকেও ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ খেলতে দেখা যাবে। প্রাথমিক দলে জায়গা পেলেও কপাল পুড়েছে জো ডেনলি ও ডেভিড উইলির।

পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে আর্চার দুটো ম্যাচ খেলেন। নিয়েছেন দু’টি উইকেট। আইপিএলে তিনি খেলেছেন রাজস্থান রয়্যালসের হয়ে। দলে ডাক পাওয়ার পরে আর্চার জানিয়েছেন, আইপিএলে প্রবল চাপ নিয়ে খেলেছেন তিনি। সেই অভিজ্ঞতা বিশ্বকাপের প্রস্তুতিতে আর্চারকে সাহায্য করবে।

Advertisement

আরও খবর: সম্ভবত কেরিয়ারের শেষ বিশ্বকাপ খেলবেন এই চার ভারতীয়

আরও খবর: বিশ্বকাপ আসে-যায়, সৌরভের এই রেকর্ড এখনও অক্ষত

অলরাউন্ডার লিয়াম ডসনকে বিশ্বকাপের চূড়ান্ত দলে রাখা হয়েছে। ২৯ বছর বয়সী এই তারকা ক্রিকেটার কাউন্টি ক্রিকেটে ১৮ উইকেট নেওয়ার পাশাপাশি গড়ে ৪৫ রান তুলেছেন। ২৮ বছর বয়সী ভিনস ইংল্যান্ডের হয়ে খেলেন মাত্র ১০টি ওয়ানডে। সদ্য সমাপ্ত পাকিস্তানের বিরুদ্ধে দু’টি ওয়ানডে ম্যাচে ভিনস করেন ৪৩ ও ৩৩ রান। তার আগে হ্যাম্পশায়ারের জার্সিতে ৭৯ রানের ইনিংস খেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন