BCCI

ব্রিসবেন টেস্ট শেষ হলেই চাই ফেরার ব্যবস্থা, জানিয়ে দিল বিসিসিআই

ক্রিকেট অস্ট্রেলিয়াকে কড়া বার্তা দিল বিসিসিআই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২১ ১৬:২৭
Share:

রাহানেদের টেস্ট শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই ফেরার ব্যবস্থা্ করতে হবে, দাবি বোর্ডের। —ফাইল চিত্র।

চতুর্থ টেস্ট শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই ভারতীয় দল যেন ব্রিসবেন ছাড়তে পারে। ক্রিকেট অস্ট্রেলিয়াকে জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। পরিষ্কার, একমাত্র এই নিশ্চয়তা দিলেই চতুর্থ টেস্ট খেলতে ব্রিসবেনে যাবেন অজিঙ্ক রাহানেরা।

Advertisement

বোর্ডের এক কর্তা বলেছেন, “ভারতীয় দল ব্রিসবেনে চতুর্থ টেস্ট খেলবে। কিন্তু বিসিসিআই চায় যে টেস্ট শেষ হওয়ার সঙ্গে সঙ্গে যেন দলের ভারতে ফেরার ব্যবস্থা করা হয়। টেস্ট শেষ হওয়ার পর অহেতুক ওখানে থাকতে চায় না দল। সঙ্গে সঙ্গে ফেরার ব্যবস্থা করতে হবে। যদি সম্ভব হয়, ম্যাচ শেষ হওয়ার পর একটা রাতও যেন ওখানে কাটাতে না হয়। প্রথম ফ্লাইটেই ফেরার ব্যবস্থা যেন করা থাকে। এ ছাড়াও অনুরোধ থাকছে যে খেলোয়াড়রা যেন হোটেলে অন্তত খোলামেলা ভাবে চলাফেরা করতে পারে।”

বোর্ডের সেই কর্তা আরও বলেছেন, “আমরা কখনোই ব্রিসবেনে খেলার বিরোধী ছিলাম না। বা স্বাস্থ্য সম্পর্কীয় কোনও প্রটোকলেরও বিরোধী নই। টেস্ট খেলা নিয়ে কখনই প্রশ্ন ছিল না। এই মুহূর্তে ক্রিকেট অস্ট্রেলিয়া স্থানীয় সরকারের সঙ্গে তিন দিনের লকডাউন নিয়ে কথা বলছে।” কিন্তু ব্রিসবেনে কি মাঠে দর্শক থাকবেন? সেই কর্তা বলেছেন, “দলগুলো থাকবে কড়া কোয়রান্টিনে। তা ছাড়া ঘরের মাঠে মরসুম একেবারে শুরুর মুখে। এই অবস্থায় বিসিসিআই কোনও ঝুঁকি নিতে চায় না। তাই কোনও দর্শক থাকবে না মাঠে।”

Advertisement

আরও পড়ুন: সৌরভ-বিরাটদের অস্ট্রেলিয়া সফর মানেই যেন ক্রিকেট আর বিতর্কের হাতধরাধরি করে চলা

দেশে ফিরেই ক্রিকেটাররা যে যার বাড়িতে ফিরবেন বলে মনে করা হচ্ছে। তবে ফেব্রুয়ারির গোড়ায় ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের আগে তাঁদের আবার জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে হবে। এই সিরিজের পরই হবে আইপিএল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন