Liverpool FC

ফের হার, দুঃসময় কাটছে না সালাহদের

হেরে গেলেও ক্লপ মনে করছেন তাঁর দল জেতার মতো খেলেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২১ ০৭:২৪
Share:

হতাশ লিভারপুলের খেলোয়াড়েরা। ছবি রয়টার্স।

দুঃসময় কাটল না লিভারপুলের। এ বার য়ুর্গেন ক্লপের দল বাইরের মাঠে লেস্টার সিটির কাছে ১-৩ গোলে হেরে গেল। ৬৭ মিনিটে মহম্মদ সালাহর গোলে এগিয়ে থেকেও! লেস্টারের তিনটি গোল জেমস ম্যাডিসন (৭৮ মিনিট), জেমি ভার্ডি (৮১ মিনিট) ও হার্ভে বার্নেসের (৮৫ মিনিট)। এই ম্যাচের পরে লিভারপুল পড়ে থাকল চতুর্থ স্থানেই। পয়েন্ট ২৪ ম্যাচে ৪০। টেবলে দ্বিতীয় স্থানে উঠে এল লেস্টার সিটি, ২৪ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে। তৃতীয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সংগ্রহ ৪৫ পয়েন্ট ২৩ ম্যাচে।

Advertisement

হেরে গেলেও ক্লপ মনে করছেন তাঁর দল জেতার মতো খেলেছে। সালাহদের জার্মান গুরু বললেন, ‘‘পরিষ্কার আমাদের জেতা ম্যাচ। ৭৫ মিনিট পর্যন্ত নিয়ন্ত্রণ আমাদের ছিল। একটা গোল করেছি। কিন্তু অনেক সুযোগ নষ্ট হয়েছে।’’ ম্যাচ পরিচালনা নিয়েও ক্ষোভ উগরে দিয়ে ক্লপ যোগ করলেন, ‘‘রেফারি কখনও বলছেন পেনাল্টি। কখনও তা পাল্টে ফ্রি-কিক দিচ্ছেন। একবার অফসাইড বলে তাও বাতিল করেছেন। এ সবই আমাদের খেলা নষ্ট করেছে। ওদের প্রথম গোলের সময় তো পরিষ্কার তিন জন অফসাইডে ছিল। দ্বিতীয় গোল ছেলেদের ভুল বোঝাবুঝিতে হয়েছে। লেস্টারের তৃতীয় গোলও মানতে পারিনি। হঠাৎ যেন ছেলেরা ওদের জন্য গোলের রাস্তা খুলে দিল!’’ লেস্টারের ম্যানেজার ব্রেন্ডন রজার্সের প্রতিক্রিয়া, ‘‘এই দলটার জন্য গর্ব হচ্ছে। এক বছর আগে পিছিয়ে পড়া ম্যাচ বারই করতে পারতাম না। আজ কিন্তু ঠিক সেটাই করে দেখিয়েছে দল। তাও লিভারপুলের মতো ক্লাবের বিরুদ্ধে। প্রথমার্ধেও আমরা গোলের সুযোগ পেয়েছি। কিন্তু দ্বিতীয়ার্ধে দল বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে। ফলও পেয়েছি হাতেনাতে।’’ লিভারপুল টানা তিন ম্যাচ হারল। সেই সঙ্গে অ্যানফিল্ডের ক্লাবের খেতাব ধরে রাখাও কঠিন হয়ে গেল। এবং পরের মরসুমে তারা চ্যাম্পিয়ন্স লিগ খেলতে পারবে কি না তা নিয়েও সংশয় তৈরি হল। শনিবারের এই হারেও কিছুটা দায় লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকারের। মাত্র সাত মিনিটের মধ্যে লেস্টার তিনটি গোল করে। সূচনা ম্যাডিসনের গোল দিয়ে। এই গোলটি নিয়ে ক্লপের আপত্তি থাকলেও রেফারি অনেকক্ষণ ভিডিয়োয় দেখেই সিদ্ধান্ত নেন। দ্বিতীয় গোলের ক্ষেত্রে ভার্ডির কাছে সুযোগটা এসে যায় অ্যালিসন ভুল বল ক্লিয়ার করায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন