UEFA Europa League

ইউরোপা লিগে ড্র ম্যাঞ্চেস্টারের, প্রথম পর্বে জয় পেল আর্সেনাল, টটেনহ্যাম

ম্যাঞ্চেস্টার আটকে গেলেও জয় পেয়েছে ইপিএলের অন্য ২ ক্লাব। আর্সেনাল ৩-১ ব্যবধানে জেতে অলিম্পিয়াকসের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ১২:০৩
Share:

ম্যাঞ্চেস্টারের হয়ে গোল করেন ১৮ বছরের আমাদ ডিয়ালো। ছবি: টুইটার থেকে

এসি মিলানের বিরুদ্ধে ঘরের মাঠে আটকে গেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। বৃহস্পতিবার রাতে ১-১ ব্যবধানে শেষ হল শেষ ১৬-র প্রথম পর্বের লড়াই। অন্য দিকে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) অন্য ২ দল আর্সেনাল এবং টটেনহ্যাম জয় তুলে নিল প্রথম পর্বেই।

Advertisement

ম্যাঞ্চেস্টারের হয়ে গোল করেন ১৮ বছরের আমাদ ডিয়ালো। ৫০ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন এই তরুণ স্ট্রাইকার। তবে সেই গোল থেকে জয় তুলতে পারল না লাল দৈত্যরা। খেলার একদম শেষ মুহূর্তে এসি মিলানের হয়ে গোল করেন সাইমন জায়ের। কোয়ার্টার ফাইনালে যাওয়ার জন্য পরের পর্বের লড়াই আরও জমজমাট হতে চলেছে।

ম্যাঞ্চেস্টার আটকে গেলেও জয় পেয়েছে ইপিএলের অন্য ২ ক্লাব। আর্সেনাল ৩-১ ব্যবধানে জেতে অলিম্পিয়াকসের বিরুদ্ধে। গানার্সদের (আর্সেনালকে এই নামেও ডাকা হয়) হয়ে গোল করেন মার্টিন অডিগার্ড, গ্যাব্রিয়াল এবং মহম্মদ এলনেনি। অলিম্পিয়াকসের হয়ে এক মাত্র গোলটি করেছেন ইউসেফ এল আরাবি।

Advertisement

টটেনহ্যামের খেলা ছিল ডায়নামো জাগ্রেবের বিরুদ্ধে। ২-০ গোলে জয় পায় হোসে মোরিনহোর দল। দুটি গোলই করেছেন হ্যারি কেন। বৃহস্পতিবার শেষ ১৬-র প্রথম পর্বের ম্যাচে জয় পেয়েছে গ্রানাডা, রোমা, ভিয়ারেল এবং আয়াখস। দ্বিতীয় পর্বের খেলা ১৮ এবং ১৯ মার্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন